Tuesday, January 31, 2023
বাড়িConutrywideশেষ মুহূর্তে এসে বাদ পড়লেন পররাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হলেন আফরোজা ফিরোজ

শেষ মুহূর্তে এসে বাদ পড়লেন পররাষ্ট্রমন্ত্রী, প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হলেন আফরোজা ফিরোজ

Ads

৪ দিনের ভারত সফরের উদ্দেশ্যে ইতিমধ্যে রাজধানী ঢাকা ত্যাগ করেছেন আওয়ামী লীগ সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার (৫ সেপ্টেম্বর) দুপুর ১২ টার দিকে সেখানে পৌছানোর কথা রয়েছে তার। তবে এ সফরে প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হিসেবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের থাকার কথা থাকলেও শেষ মুহুর্তে এসে বাদ পড়েছেন তিনি।

জানা গেছে, ভারত সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট আফরোজা ফিরোজ মিতা। তার স্বামী এফবিসিআই পরিচালক ব্যবসায়ী টিটো খানও প্রধানমন্ত্রীর সঙ্গে ছিলেন।

সোমবার (৫ সেপ্টেম্বর) সকাল ১০টা ১৫ মিনিটে প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীদের বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ভিভিআইপি ফ্লাইটটি হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করে। এটি ভারতীয় সময় দুপুর ১২টায় নয়াদিল্লির পালাম এয়ার ফোর্স স্টেশনে অবতরণের কথা রয়েছে।

বাণিজ্য, জ্বালানি, অভিন্ন নদীর পানি বণ্টন এবং রোহিঙ্গা সমস্যা সমাধানে সহযোগিতা প্রধানমন্ত্রীর সফরে আলোচ্যসূচির শীর্ষে থাকবে বলে আশা করা হচ্ছে।

সফরের দ্বিতীয় দিনে, তিনি ৬ সেপ্টেম্বর হায়দ্রাবাদ হাউসে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সাথে দ্বিপাক্ষিক আলোচনা এবং একটি ব্যক্তিগত বৈঠক করার কথা রয়েছে। দ্বিপাক্ষিক আলোচনার পর দুই প্রতিবেশী দেশের মধ্যে বেশ কয়েকটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হওয়ার সম্ভাবনা রয়েছে।

চলতি মাসের আগামী ৮ সেপ্টেম্বর দেশের ফেরার কথা রয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর। তবে দেশে ফেরার আগে আজমির শরীফ দরগাহ পরিদর্শনের কথা রয়েছে তার।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments