Tuesday, January 31, 2023
বাড়িAbroadঅস্ট্রেলিয়ার জাতীয় পুরস্কার পাচ্ছেন মির্জা ফখরুলের মেয়ে, বিএনপি নেতাকর্মীদের মধ্যে উচ্ছাস

অস্ট্রেলিয়ার জাতীয় পুরস্কার পাচ্ছেন মির্জা ফখরুলের মেয়ে, বিএনপি নেতাকর্মীদের মধ্যে উচ্ছাস

Ads

বিভিন্ন সময় দেখা যায় বিদেশের মাটিতে বাংলাদেশিরা বিভিন্ন সম্মান অর্জন করেন এবং বিভিন্ন পুরুস্কার পায় তাদের এই অর্জন শুধু তাদের একার নয় বরং পুরো বাংলাদেশের। এবার অস্ট্রেলিয়াতে মর্যাদাপূর্ণ পুরুস্কার পেয়েছেন মির্জা ফকরুল আলমের মেয়ে। শুধু তিনি নয় আরো বেশ কয়েকজন এই পুরুস্কার পেয়েছেন।

অস্ট্রেলিয়ার মর্যাদাপূর্ণ ‘অস্ট্রেলিয়ান অফ দ্য ইয়ার’ পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন বাংলাদেশি মেয়ে ডাঃ শামারুহ মির্জা। পেশায় একজন চিকিৎসা বিজ্ঞানী শামারুহ আন্তর্জাতিক অঙ্গনে এই পদকের জন্য মনোনীত হয়েছেন। ডাঃ শামারুহ মিজ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের মেয়ে। ফখরুল ইসলামের মেয়ে ‘অস্ট্রেলিয়ান অফ দ্য ইয়ার’-এর মনোনয়ন পাওয়ায় খুশি বিএনপি নেতাকর্মীরা।

বিএনপি মহাসচিব ফখরুল ইসলাম আলমগীরকে অভিনন্দন জানাচ্ছেন দলের কেন্দ্রীয় নেতাসহ অনেকেই। অস্ট্রেলিয়ার ক্যানবেরা টাইমস মনোনীতদের তালিকা প্রকাশ করেছে। শামারুর পাশাপাশি নাজমুল হাসান নামে আরেক বাংলাদেশি রয়েছেন। তারা ২০২৩ সালে এই পুরস্কারের জন্য মনোনীত হয়েছে।

এই পুরস্কার অস্ট্রেলিয়ার জাতীয় পুরস্কার। তারা ‘এসিটি লোকাল হিরো’ ক্যাটাগরিতে মনোনীত হয়েছেন। চারটি বিভাগে পুরস্কার বিজয়ীদের নাম ৯ নভেম্বর ঘোষণা করা হবে। বিজয়ীরা ২৫ জানুয়ারী, ২০২৩-এ পুরস্কার পাবেন।

পুরস্কার প্রদানকারী ন্যাশনাল অস্ট্রেলিয়া ডে কাউন্সিলের প্রধান নির্বাহী কার্লি ব্র্যান্ড মনোনীতদের তাদের স্বীকৃতির জন্য অভিনন্দন জানিয়েছেন। তিনি বলেন, একট পুরষ্কারের জন্য মনোনীত ব্যক্তিরা বিশ্বব্যাপী নেতৃত্ব, স্থানীয় সম্প্রদায়ের উন্নয়ন বা গুরুত্বপূর্ণ সামাজিক সমস্যাগুলিতে অবদান রাখার ক্ষেত্রে উল্লেখযোগ্য প্রভাব ফেলেছে।

উল্লেখ্য,বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির মহাসচিব মির্জা ফকরুল ইসলাম আলমগীরের মেয়ে অস্ট্রেলিয়াতে মর্যাদাপূর্ণ পুরুস্কার পেয়েছে যা নিয়ে দলের মধ্যে উচ্ছাস লক্ষ্য করা যাচ্ছে। ডাঃ শামারুহ অস্ট্রেলিয়ার ক্যানবেরায় সাংস্কৃতিক এবং ভাষাগতভাবে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে স্বেচ্ছাসেবক। তিনি ২০১৭ সালে প্রতিষ্ঠিত ‘সিতারার গল্প’ নামে একটি স্বেচ্ছাসেবী এবং অলাভজনক সংস্থার সহ-প্রতিষ্ঠাতা।

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments