Tuesday, January 31, 2023
বাড়িAbroadবাংলাদেশ থেক বিপুল পরিমান কর্মী নেবে কুয়েত, বেতন ৯০ হাজার, থাকা খাওয়া...

বাংলাদেশ থেক বিপুল পরিমান কর্মী নেবে কুয়েত, বেতন ৯০ হাজার, থাকা খাওয়া বিমান ভাড়া ফ্রি

Ads

বাংলাদেশ থেক অনেক বেকার তরুন প্রতি বছর বিশ্বের বিভিণ্ণ দেশে গিয়ে থাকে কাজের জন্য এবং সারা বিশ্বে ছড়িয়ে আছে বাঙালিরা। তবে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশী কর্মী মধ্যপ্রাচ্যে বেশি এবং দেখা যায় দুবাই কাতার সৌদি আরব কুয়েত এসকল দেশে বাংলাদেশীদের আনাগোনা অনেক বেশি অন্য দেশের তুলনায়। তবে বংলাদেশীদের জন্য আবারো সুখবর দিয়েছে কুয়েত তারা এবার ২০০ জন নার্স নিচ্ছে।

বাংলাদেশ থেকে ২০০ নার্স নেবে কুয়েত। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে কুয়েতের সিটি গ্রুপ জেনারেল ট্রেডিং কোম্পানির অধীনে এ নার্স নিয়োগ দেওয়া হবে। নারী-পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

পদের নাম: নার্স, পদের সংখ্যা: ২০০। এর মধ্যে ১৫০ জন নারী ও ৫০ জন পুরুষ।

আবেদনের যোগ্যতা: প্রার্থীকে অবশ্যই স্বীকৃত নার্সিং ইনস্টিটিউট থেকে ব্যাচেলর ডিগ্রি বা ডিপ্লোমা ডিগ্রিধারী হতে হবে। সরকারি, আধা সরকারি বা বেসরকারি মেডিকেল কলেজ, হাসপাতাল বা প্রতিষ্ঠানে নার্স হিসেবে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। ২ বছর ৬ মাস মেয়াদসহ পাসপোর্ট থাকতে হবে।

বেতন ও সুযোগ সুবিধা: মাসিক বেতন ৮০ থেকে ৯০ হাজার টাকা। বছরে বেতন বৃদ্ধি ১০ ( প্রায় ৩ হাজার টাকা ) কুয়েতি দিনার। কুয়েতের শ্রম আইন অনুযায়ী ওভারটাইমের সুযোগ দেওয়া হবে।

এছাড়াও চাকরিতে যোগ দেওয়ার পর শিক্ষানবিশকাল তিন মাস। বার্ষিক ছুটি ৩০ দিন। দৈনিক আট ঘণ্টা ডিউটি, সপ্তাহে ছয় দিন। চাকরির চুক্তি তিন বছর। তবে চুক্তির মেয়াদ বাড়ার সম্ভাবনা রয়েছে।

সবচেয়ে বড় সুবিধা হলো আসবাবসহ থাকা খাওয়া ও কর্মস্থলে যাতায়াতে পরিবহনের ব্যবস্থা নিয়োগকারী কোম্পানি বহন করবে। চাকরিতে যোগ দেওয়ার বিমানভাড়া এবং তিন বছর সন্তোষজনক চাকরি শেষে দেশে ফেরত আসার বিমানভাড়া নিয়োগকারী কোম্পানি দেবে।

আবেদন যেভাবে: আগ্রহীদের ইংরেজিতে এক কপি জীবনবৃত্তান্ত, শিক্ষাগত যোগ্যতার সনদ, অভিজ্ঞতার সনদ, নম্বরপত্র, ট্রান্সক্রিপ্টসহ বোয়েসেলের দেওয়া এই লিংকের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে।

উল্লেখ্য, মধ্যপ্রাচ্যের দেশে অসংখ্য বাংলাদেশি কর্মীরা কাজ করছে এবং তাদের উপার্জিত অর্থ দিয়ে তাদের পরিবারের মুখে হাসি ফোট্টাচ্ছে তারা।তবে যারা প্রবাসে যাওয়ার চিন্তা করছেন তাদের জন্য সুখবর দিয়েছে কুয়েত, বাংলাদেশ থেকে ২০০ নার্স নেবে কুয়েত। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেডের (বোয়েসেল) মাধ্যমে কুয়েতের সিটি গ্রুপ জেনারেল ট্রেডিং কোম্পানির অধীনে এ নার্স নিয়োগ দেওয়া হবে। নারী-পুরুষ উভয়েই আবেদন করতে পারবেন।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments