Tuesday, December 6, 2022
বাড়িAbroadব্রিটিশ রানির শেষকৃত্যে ৯৬ হাজার সমুচা বিতরণ করবে বাংলাদেশিরা

ব্রিটিশ রানির শেষকৃত্যে ৯৬ হাজার সমুচা বিতরণ করবে বাংলাদেশিরা

Ads

ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের না ফেরার দেশে চলে যাওয়ার খবরে শোক পালন করছে বিশ্বের বিভিন্ন দেশ রানির মৃত্যুতে যুক্তরাজ্যজুড়ে ১০ দিনের রাষ্ট্রীয় শোক পালন করা হচ্ছে। শেষকৃত্যে বিশ্ব নেতাদের আগমন ঘিরে স্মরণকালের সবচেয়ে কঠোর নিরাপত্তার আয়োজন করছে লন্ডন পুলিশ।এদিকে আগামী সোমবার হবে রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠান এ নিয়ে সেখানকার বাঙালিদের মধ্যেও নানা উদ্বেগ কাজ করছে

 

রানির শেষকৃত্যে সমুচা বিতরণ করবে ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটি রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিতে আসা সাধারণ দর্শনার্থীদের মাঝে ৯৬ হাজার সমুচা বিতরণের উদ্যোগ নিয়েছে ব্রিটিশ বাংলাদেশি কমিউনিটি। প্রায় দুই শতাধিক স্বেচ্ছাসেবক সোমবার (১৯ সেপ্টেম্বর) টাওয়ার হিলের ট্রিনিটি স্কয়ার এলাকায় এই খাবার বিতরণে অংশ নেবেন।

পূর্ব লন্ডনের একটি কমার্শিয়াল কিচেনে ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির স্বেচ্ছাসেবকরা সমুচা বানাচ্ছেন। আগামী সোমবার এই সমুচা বিতরণ হবে রানী দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিতে আসা সাধারণ মানুষের মধ্যে। ‘থ্যাংক ইউ আওয়ার কুইন’ নামের এই আয়োজনের আয়োজক আয়ুব করম আলী জানান, ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির পক্ষ থেকে রানীর শেষকৃত্যানুষ্ঠানকে স্মরণীয় করে রাখতেই এই উদ্যোগ।

আরেক আয়োজক শিব্বির আহমেদ জানান, ব্রিটিশ বাংলাদেশ কমিউনিটি ও চ্যানেল এস টেলিভিশনের যৌথ এই উদ্যোগের মাধ্যমে ব্রিটেন ও কমনওয়েলথ ভুক্ত দেশে মোট ৯৬ হাজার খাবারের প্যাকেট বিতরণের উদ্যোগ নেওয়া হয়েছে। বৃহৎ এই কর্মযজ্ঞে যোগ দিয়েছে ইষ্ট লন্ডন একাডেমীর শিক্ষার্থীসহ ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির সামাজিক, সাংস্কৃতিক ও কমিউনিটির বিশিষ্টজনরা। ব্রিটিশ বাংলাদেশী কমিউনিটির যে কোন স্বেচ্ছাসেবক চাইলেই সমুচা তৈরি ও বিতরণে অংশ নিতে পারবেন।

উল্লেখ্য, সম্প্রতি না ফেরার দেশে চলে গেলেন ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথ তার না ফেরার দেশে চলে যাওয়া নিয়ে অনেক দেশে শোক পালন করা হয়েছে আসছে আগামী সোমবার রানীর শেষকৃত্য অনুষ্ঠান সম্পন্ন হবে এরই মধ্যে বিশ্ব নেতারা এই অনুষ্ঠানে জোগ দিতে যুক্তরাজ্যে যাচ্ছেন

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments