Tuesday, January 31, 2023
বাড়িConutrywideভাড়া বাসায় থাকেন ব্যারিস্টার সুমন,ওকালতি করে অর্জন করা সবকিছুই খরচ করেছেন একটি...

ভাড়া বাসায় থাকেন ব্যারিস্টার সুমন,ওকালতি করে অর্জন করা সবকিছুই খরচ করেছেন একটি খাতে

Ads

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। তবে তিনি বর্তমানে বাংলাদেশের মানুষের কাছে ব্যারিস্টার সুমন হিসেবেও সব থেকে বেশি পরিচিত। জীবনের যত অর্জন খরচ করে ফেলেন তিনি একটি খাতে। সম্প্রতি এসব নিয়েই কথা বলছিলেন তিনি।

সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বলেন, “আমি এখনও ভাড়া বাসায় থাকি। আমার আয়ের পুরোটাই ফুটবলে ব্যয় করেছি। আমার পরবর্তী চিন্তা ফুটবল দলের জন্য একটি ট্যুরিস্ট বাস কেনা। যাতে খেলোয়াড়রা এলাকায় যেতে এবং খেলার সাথে দর্শনীয় স্থান দেখতে এটি ব্যবহার করতে পারেন।

মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) ধানমন্ডির লেক ভিউ ফুটবল কর্নারে আয়োজিত এক অনুষ্ঠানে সৈয়দ সৈয়দুল হক সুমন এসব কথা বলেন।

ব্যারিস্টার সুমন বলেন, ওকালতি করে জীবনে অনেক টাকা আয় করেছি। ফুটবল খেলার জন্য আমার সমস্ত অর্থ ব্যয় করেছি। এখনো ভাড়া বাসায় থাকি। আমি চাইলে ঢাকায় দেড়/দুই কোটি টাকা খরচ করে একটা ফ্ল্যাট কিনতে পারতাম, কিন্তু ফুটবল ভালোবাসি বলে তা করিনি। এ টাকা খরচ করে আমি অনেক খেলোয়াড়কে বিভিন্ন নামকরা জায়গায় অবস্থান করে দিতে পেরেছি। পরবর্তী চিন্তা ফুটবল দলের জন্য একটি ট্যুরিস্ট বাস কেনার. যাতে খেলোয়াড়রা এটি ব্যবহার করে আমাদের এলাকায় গিয়ে খেলা ও অন্যান্য দর্শনীয় স্থান দেখতে পারে।

ঢাকাবাসীকে কখনোই সরল মনে হয়নি উল্লেখ করে সুমন বলেন, আমি আমার এলাকা ও অন্যান্য এলাকা ঘুরে দেখেছি সেখানকার মানুষ খুবই সহজ-সরল। কিন্তু ঢাকাবাসী কখনোই সহজ পায়নি।

তিনি বলেন, ‘প্রতিটি সংগঠনের পেছনেই থাকে রাজনীতি। তবে সেই রাজনীতি হওয়া উচিত দেশ ও জনগণের স্বার্থে।

এই মানুষটিও একজন ক্রীড়া ভক্ত। নিজের নামে গড়ে উঠেছে ব্যারিস্টার সুমন ফুটবল একাডেমি। পেশাগত ব্যস্ততা বাদ দিয়ে ভবিষ্যৎ ফুটবলারদের অনুপ্রেরণা দিতে দেশের বিভিন্ন জেলায় ফুটবল খেলা।

প্রসঙ্গত, অনেক বছর ধরেই ব্যরিস্টার সুমন জনসেবামুলক কাজ করে আসছেন। বিশেষ করে নিজের ফেসবুক লাইভের মাধ্যমে সাধারন মানুষের দুঃখ দু্র্দশা তুলে ধরে তা নিরাময় করার চেষ্টা করেছেন। নিজের খরচে গ্রাম গঞ্জে বানিয়ে দিয়েছেন অনেক ব্রিজ কালভার্ট।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments