Sunday, February 5, 2023
বাড়িopinionএমন বিএনপি আগে কখনো দেখেনি কেউ, বিএনপি এখন চালাচ্ছে কে : ওয়াসিম

এমন বিএনপি আগে কখনো দেখেনি কেউ, বিএনপি এখন চালাচ্ছে কে : ওয়াসিম

Ads

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির আন্দোলন এর ধারাবাহিকতা দেখা যাচ্ছে তবে এই মুহূর্তে বিএনপি কে চালাচ্ছে তা নিয়ে উঠেছে নানা প্রশ্ন যেহেতু দলের শেয়ার পার্সন বেগম খালেদা জিয়া অসুস্থ এবং ভাইস চেয়ারম্যান তারেক রহমান ও দেশে নেই সেহেতু এই দলের পথ প্রদর্শক কে স্বভাবত প্রশ্ন উঠতেই পারে এই প্রসঙ্গে একটি স্ট্যাটাস দিয়েছেন লেখক ওয়াসিম ইফতেখারুল হক। নিচে তা তুলে ধরা হল –

বিএনপি এখন কে চালাচ্ছে?

মির্জা ফখরুল বা আমির খসরুরা কাউরে টাকা দিয়ে সমাবেশে আনছে না৷ খালেদা জিয়া আসতে পারছেনা, তারেক রহমান দেশে নাই। প্রধান অতিথি কে হবে; এইটাও ম্যাটার করছেনা।
যা ম্যাটার করছে তা হলো, ‘বিএনপি’ নাম এবং এর প্রতি মানুষের ভালোবাসা। সেকারণে রাজপথে গাড়ি আটকে দিলে মানুষ নৌপথে আসছে। নৌপথে সুযোগ না হলে হেঁটে রওনা দিচ্ছে। রাস্তা বন্ধ পেলে খাল বিল মাঠ পেড়িয়ে আসছে। রেস্টুরেন্ট বন্ধ করে দিলে না খেয়ে থাকছে। সারারাত সমাবেশের মাঠ দখলে রেখে ফ্যাসিবাদী লাঠিয়ালের কব্জা থেকে জায়গা রক্ষা করছে।

এই বিএনপি গুলশান, পল্টন, লন্ডন চেনে না। গুলশান পল্টন লন্ডন থেকে চলে না; ওগুলো তো উছিলা মাত্র। এই বিএনপি চলছে বাংলাদেশীদের হৃদয়ের উৎসারিত আবেগ থেকে। গণমানুষের প্রেম থেকে।
এমন বিএনপি আগে কেউ কখনো দেখেনি। এই বিএনপি হয়তো সরকার ফেলতে পারবে, হয়তো সরকার বসাইতেও পারবে। কারণ বিএনপির স্রোতের উজানে খেটে খাওয়া মানুষের ঢ্ল।
দলটা এখন কেবল আর দল নাই। যেনো একটা একেবারে অগ্নিকুণ্ড। এই দল যেনো এখন একটা উন্মত্ত লার্জ হার্ডন কোলাইডার (Large Hadron Collider) এক্ষুনি উন্মুক্ত করে দেবে সৃষ্টির সব রহস্য। এই জনস্রোত যেন খেয়ে দেবে রাষ্ট্র ধ্বংসের সব যমদূতরে।

ফ্যাসিবাদের সমাপ্তি গুনতে থাকা এ এক মহা পরাক্রমশালী ডাইনামাইট। জনতার সংগ্রামই যার জীবাশ্ম জ্বালানি; যে মৃত জনতা সীমাহীন নিগ্রহ সয়ে আজ জ্বালামুখে পরিণত হয়েছে। তারা লড়তে জানে। জানে ভালবাসতে। লড়তে লড়তে ভালবাসতে শেখে যারা; তাদের হারাবার কিছু থাকেনা।।
জনী চৌধুরী এ লেখাটা শেয়ার করার লোভ সামলাতে পারলাম না।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments