Sunday, October 2, 2022
বাড়িNationalমিয়ানমারের সঙ্গে সীমান্তরক্ষী বাহিনী উত্তেজনা, পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান

মিয়ানমারের সঙ্গে সীমান্তরক্ষী বাহিনী উত্তেজনা, পরিস্থিতি মোকাবিলায় সেনাবাহিনী প্রস্তুত: সেনাপ্রধান

Ads

বাংলাদেশের সীমান্তে মিয়ানমারের গোলাবর্ষণ এর ঘটনা নিয়ে উদ্বিগ্ন গোটা দেশের মানুষ , সীমান্তে রীতিমত উত্তেজনা বিরাজ করছে। কয়েকদফা গোলাবর্ষণ করা হলেও এখনো নিস্চুপ বাংলাদেশ তবে সীমান্তে মিয়ানমারের সঙ্গে উত্তেজনা নিয়ে যেকোনো প্রয়োজনে বাংলাদেশ সেনাবাহিনী প্রস্তুত রয়েছে- বলেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

বুধবার (২১ সেপ্টেম্বর) বাংলাদেশ সেনাবাহিনী ও নর্থ-সাউথ ইউনিভার্সিটি আয়োজিত ‘গ্লোবাল পিসকিপিংয়ে বাংলাদেশের ভূমিকা’ শীর্ষক সেমিনারে তিনি এ মন্তব্য করেন।

সেনাপ্রধান বলেন, সীমান্তে মিয়ানমারের সঙ্গে সীমান্তরক্ষী বাহিনী উত্তেজনা বিরাজ করছে। ইতিমধ্যেই সব ব্যবস্থা করা হয়েছে। প্রয়োজনে যা প্রয়োজন তাই করতে প্রস্তুত সেনাবাহিনী। সে লক্ষ্যে সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগ অব্যাহত রয়েছে। সব আপডেট প্রধানমন্ত্রীকে জানানো হচ্ছে। তিনি বলেন, এ বিষয়ে মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গেও কথা হয়েছে।

তিনি আরও বলেন, একটি জঙ্গি গোষ্ঠী সীমান্তে উত্তেজনা সৃষ্টি করছে। এখানে মিয়ানমার সেনাবাহিনীর কোনো অংশগ্রহণ নেই। বাংলাদেশ মিয়ানমার সেনাবাহিনীর সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে। পরিস্থিতি বিবেচনায় বাংলাদেশ সেনাবাহিনী সব ধরনের পরিস্থিতির জন্য প্রস্তুত রয়েছে। সেনাপ্রধান আরও বলেন, মিয়ানমার সেনাবাহিনী এতে জড়িত নয়।

উল্লেখ্য, দেশের টক দ্য টাউন এ পরিনিত হয়েছে বাংলাদেশে মিয়ানমারের গোলাবর্ষণ এর ঘটনা একের পর এক তারা একই ঘটনার পুনরাবৃত্তি করছে ইতিমধ্যে এই আতংকে সীমান্তবর্তী এলাকার মানুষ ঘর ছেড়ে চলে যাচ্ছে এবং সেখানে কাজ করছে চাপা উত্তেজনা।

Looks like you have blocked notifications!
Ads
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments