Monday, January 30, 2023
বাড়িSportsব্রাজিল ম্যাচ শেষে ভেঙে ফেলা হবে যে স্টেডিয়াম

ব্রাজিল ম্যাচ শেষে ভেঙে ফেলা হবে যে স্টেডিয়াম

Ads

কাতারে অস্থায়ী স্টেডিয়াম ৯৭৪, জানা গিয়েছে কাতারে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের ম্যাচে ব্রাজিলের প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া এর খেলা হওয়ার পর এই স্টেডিয়াম ভেঙে ফেলা হবে।এদিক দুবাইয়ের স্টেডিয়াম-এ খেলাটি শুরু হয়েছিল আজ রাত ১ টায়।

ব্রাজিল ও দক্ষিণ কোরিয়ার মধ্যকার ম্যাচটি এই স্টেডিয়ামের শেষ ম্যাচ। এরপর আর কখনো খেলা হবে না এই স্টেডিয়ামে। আজকের ম্যাচের পর স্টেডিয়াম ৯৭৪ ভেঙে ফেলা হবে।

কাতার বিশ্বকাপ আয়োজনের জন্য ৮টি ভেন্যু প্রস্তুত করেছে। তার মধ্যে একটি ‘স্টেডিয়াম নাইন সেভেন ফোর’। কাতারের ডায়ালিং কোড নম্বরের নামানুসারে স্টেডিয়ামটির নামকরণ করা হয়েছে।

ব্রাজিল-দক্ষিণ কোরিয়া ম্যাচের আগে এই ভেন্যুতে ৬টি খেলা হয়েছিল। কাতারের সামুদ্রিক এলাকার পাশে অবস্থিত এই স্টেডিয়ামের ধারণক্ষমতা ৪০,০০০ দর্শক। এই স্টেডিয়ামটি ৯৭৪ টি কন্টেইনার দিয়ে অস্থায়ীভাবে তৈরি করা হয়েছে। ফুটবল বিশ্বকাপের ইতিহাসে এটিই প্রথম অস্থায়ী স্টেডিয়াম।

মডুলার স্টিল এবং শিপিং কন্টেইনার দিয়ে নির্মিত, বিশ্বকাপ শেষে স্টেডিয়ামটি সহজেই ভেঙে ফেলা যায়।

স্টেডিয়াম ভাঙার সময় যাতে কোনো দূষণ না হয় সেজন্য ভিন্ন ধারণা নিয়েছে কাতার প্রশাসনও। এমনকি প্রয়োজনে ধারকটি পুনরায় ব্যবহার করা যেতে পারে। এমনকি চাইলে অন্য দেশেও স্থানান্তর করা যায়।

উল্লেখ্য, ব্রাজিল এবং কোরিয়া এর খেলাটি বেশ শ্বাসরুদ্ধকর হয়েছে খেলার প্রথমার্ধে দেখা যায় দুর্দান্ত খেলে ব্রাজিল ৪ টি গোল করতে সক্ষম হয় এবং সেই সাথে ভক্তদের নিজেদের সেরা খেলা উপহার দেয় তারা।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments