Saturday, February 4, 2023
বাড়িSportsক্রিকেটারের বিরুদ্ধে মামলা : ভুক্তভোগী নারী জানালেন চার বার বিনা অনুমতিতে বলাৎকার...

ক্রিকেটারের বিরুদ্ধে মামলা : ভুক্তভোগী নারী জানালেন চার বার বিনা অনুমতিতে বলাৎকার করেছে

Ads

চলছে টি টুয়েন্টি বিশ্বকাপ আর এই বিশ্বকাপে সেমী ফাইনালে জায়গা পায়নি শ্রীলংকা যার ফলে দেশে ফিরতে হয়েছে তাদের। তবে সেখানে অবশ্য একটি অঘটন ঘটিয়েছে লংকান এক ক্রিকেটার। এক নারীর সাথে নেতিবাচক কাজ করে সমালোচিত হয়েছেন।

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে গিয়ে বড় ধরনের কেলেঙ্কারিতে জড়িয়ে পড়েছেন শ্রীলঙ্কার ক্রিকেটার দানুশকা গুনাথিলাকা। সিডনির টিম হোটেলে ২৯ বছর বয়সী এক নারীকে বলাৎকার করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। সিডনির স্থানীয় আদালতও তার জামিনের আবেদন খারিজ করে দিয়েছে।

স্থানীয় গণমাধ্যম বুধবার আদালতের নথির উদ্ধৃতি দিয়ে বলেছে যে গুনাথিলাকা ওই নারীকে না ফেরার দেশে পাঠানোর চেষ্টা করেছিলেন।

মহিলার অভিযোগ, তিনি একটি ডেটিং অ্যাপে শ্রীলঙ্কান তারকা গুনাথিলাকার সঙ্গে যোগাযোগ করেছিলেন। ২ শে নভেম্বর সিডনির অপেরা হাউসের কাছে একটি জনপ্রিয় বারে তাদের দেখা হয়। অভিযোগকারী পরে গুনাথিলাকাকে রোজ বে-তে তার বাড়িতে নিয়ে যায় যেখানে সে তাকে চারবার ম’দ্য’পা’ন করার পর সম্মতি ছাড়াই বলাৎকারে বাধ্য করে।

ওই মহিলা বলেন, একটি ক’ন’ড’ম মাটিতে পড়েছিল। এটা দেখে মহিলা তাকে ক’ন’ড’ম ব্যবহার করতে বলল, কিন্তু গুনাথিলাকা তার কথায় কর্ণপাত করেননি। পরিবর্তে, তিনি তার মুখ এবং গলা শক্ত করে ধরেছিলেন। মহিলার দম বন্ধ হয়ে আসছিল।

সোমবার সিডনি আদালতে ভিডিওর মাধ্যমে ম্যাজিস্ট্রেটের সামনে হাজির হন শ্রীলঙ্কার বাঁ-হাতি ব্যাটসম্যান। কিন্তু আদালত তার জামিন আবেদন নাকচ করে দেন। দোষী সাব্যস্ত হলে তার সর্বোচ্চ ১৪ বছরের জেল হতে পারে।

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য শ্রীলঙ্কার ১৫ সদস্যের দলে ছিলেন গুনাথিলাকা। নামিবিয়ার বিপক্ষে প্রথম রাউন্ডের ম্যাচেও খেলেছেন তিনি। কিন্তু ইনজুরির কারণে বিশ্বকাপের বাকি অংশ থেকে ছিটকে গেলেন।

শ্রীলঙ্কা দল সুপার টুয়েলভ পর্ব থেকে বাদ পড়ার পর গুনাথিলাকা অস্ট্রেলিয়াতেই থেকে যান এবং অন্যান্য ক্রিকেটাররা দেশে ফিরে আসেন।

প্রসঙ্গত, নারীর সাথে নেতিবাচক কাজ করার পর ওই খেলোয়াড়ের বিরুধ্যে কথা বলতে শুরু করেছে অনেকে এবং সেই সাথে শ্রীলঙ্কা ক্রিকেট (এসএলসি) বোর্ড বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়েছে। এ কারণেই তারা গুনাথিলাকাকে সব খেলা থেকে নিষিদ্ধ করেছে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments