Monday, January 30, 2023
বাড়িInternationalপ্রধানমন্ত্রীর সফরের মাঝেই বাংলাদেশ নিয়ে বিতর্কিত মন্তব্য আসামের মুখ্যমন্ত্রীর

প্রধানমন্ত্রীর সফরের মাঝেই বাংলাদেশ নিয়ে বিতর্কিত মন্তব্য আসামের মুখ্যমন্ত্রীর

Ads

ভারতের প্রধানমন্ত্রী নরেণ্দ্র মোদির আমন্ত্রনে চার দিনের সফরে ভারতে গিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে তার এই সফরের মাঝে উঠেছে নানা কথা। এবং নানা প্রত্যাশাও আছে এই সফরকে নিয়ে। তবে এই পরিস্থিতিতে বুধবার কংগ্রেসের ‘ভারত জোড়ো যাত্রা’ শুরুর দিন বিতর্কিত মন্তব্য করলেন আসামের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। তিনি বলে, পাকিস্তান ও বাংলাদেশকে ‘যুক্ত’ করে ‘অখণ্ড’ ভারত গড়ে তুলতে হবে।

কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে খোঁচা মেরে হিমন্ত বলেন, ভারত অটুটই রয়েছে। আমরা এক জাতি। কংগ্রেস ১৯৪৭ সালে ভারতকে ভেঙে দিয়েছিল। যদি রাহুল গান্ধীর কোনও অনুশোচনা থাকে যে তার দাদা ভুল করেছেন, তাহলে ভারতে ‘ভারত জোড়ো যাত্রা’ করে কোনও লাভ নেই। পাকিস্তান, বাংলাদেশকে ফের যুক্ত করে ‘অখণ্ড’ ভারতের জন্য কাজ করুন।

উল্লেখ্য, বুধবার তামিলনাড়ুতে ভারত জোড়ো যাত্রার সূচনা করেন রাহুল গান্ধী। ১২টি রাজ্য ও ২টি কেন্দ্রশাসিত অঞ্চলে ১৫০ দিনে সাড়ে তিন হাজার কিলোমিটার পথ হাঁটার পরিকল্পনা নেয়া হয়েছে। এই মিছিলের যাত্রাপথের সবথেকে বেশি অংশ রয়েছে কেরালা, কর্ণাটক, মধ্যপ্রদেশ, রাজস্থান ও তেলেঙ্গানায়। ২০২৪ সালের লোকসভা নির্বাচনের আগে পায়ের তলায় হারানো জমি ফিরে পেতে মরিয়া হয়েই কংগ্রেসের এই পদক্ষেপ, এমনটাই মনে করছে ওয়াকিবহাল মহল। এদিন এই উপলক্ষেই প্রশ্ন করা হয় আসামের মুখ্যমন্ত্রীকে। আর তখনই তিনি এই প্রতিক্রিয়া জানান।

সোমবারই ভারতে গিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী। ইতিমধ্যেই তার সঙ্গে বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী মোদি। হায়দরাবাদ হাউসে দুই রাষ্ট্রপ্রধানের বৈঠকের পর মোট ৭ টি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। রয়েছে রেল, সড়ক, বিদ্যুৎ-সহ আরও বেশ কয়েকটি চুক্তিও। এই পরিস্থিতিতেই বাংলাদেশকে ভারতের সঙ্গে যুক্ত করার কথা বলে বিতর্ক তৈরি করলেন হিমন্ত।

উল্লেখ্য, গত সোমবার নয়াদিল্লির উদ্দেশ্যে যাত্রা করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সেদিন দুপুর নাগাদ সেখানে পৌছেযান তিনি তবে এবারের ভারত সফরে যেতে পারেননি পররাষ্টমন্ত্রী আব্দুল মোমেন। সফর থেকে তার বাদ পড়া নিয়ে নানা কথা উঠেছিল এবং যানা গেছে তিনি অসুস্থ রয়েছেন

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments