Monday, January 30, 2023
বাড়িopinionদেশের ব্যাংকে সংকট, দুই লোককে আমন্ত্রণ জানানো হয়েছিল, কিন্তু তাঁরা অপারগতা প্রকাশ...

দেশের ব্যাংকে সংকট, দুই লোককে আমন্ত্রণ জানানো হয়েছিল, কিন্তু তাঁরা অপারগতা প্রকাশ করেছেন : সঞ্জু

Ads

চলতি বছরের মাঝামাঝিতে দেশে ডলারের সংকট দেখা দেয়।এদিকে সংকটের কারনে বাংলাদেশ ব্যাংক দীর্ঘদিন ডলারের দাম আটকে রেখে সংকটকে ত্বরান্বিত করে। পরে বাধ্য হয়ে ডলারের দাম নির্ধারণের দায়িত্ব ব্যাংকগুলোর ওপর ছেড়ে দেয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে এই প্রসঙ্গে একটি স্ট্যাটাস দিয়েছেন আব্দুল হাই সঞ্জু
নিচে তার স্ট্যাটাসটি তুলে ধরা হল-

বাংলাদেশ ব্যাঙ্কের গভর্নর বলেছেন, দুই মাসের মধ্যে ডলার সংকট কেটে যাবে। কীভাবে কেটে যাবে বলেননি। সাংবাদিকেরাও তাঁকে জিজ্ঞেস করেনি।

দরবেশ সাহেবও বলেছেন, শীঘ্রই ডলার সংকট কেটে যাবে। তিনিও এর পথরেখা দেননি। সাংবাদিকেরাও তাঁকে জিজ্ঞেস করেনি, আপনি কীসের ভিত্তিতে সংকট কেটে যাওয়ার সম্ভাবনা দেখছেন।
যাদেরকে প্রশ্ন করা উচিত তাদেরকে প্রশ্ন না করে, প্রতি রাতে টক শো’র পসরা সাজিয়ে সুলভ ব্যাক্তিদের নিয়ে একই বিষয়ে আলোচনা চলছে।

অবশ্য টক শো’তে ডাকলেও গভর্নর কিংবা দরবেশ এই মুহূর্তে আসবেন না। টেলিভিশনগুলোও কখনও বলবেনা, এই দুই লোকের বক্তব্য জানার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল, কিন্তু তাঁরা অপারগতা প্রকাশ করেছেন।

একই কথা প্রযোজ্য বিএনপি’র সমাবেশের অনুমতি এবং নানা শর্ত দেয়ার বিষয়ে। রাতে টক শোতে এসে রাজনীতিবিদ আর বিশ্লেষকেরা ফাটিয়ে ফেলেন। অথচ এই অনুমতি দেয়া আর শর্ত আরোপ করার সাথে স্থানীয় পুলিস কর্তৃপক্ষ জড়িত। তাদেরকে টক শো’তে আমন্ত্রণ জানানোই সবচেয়ে বেশী যুক্তিযুক্ত। কিন্তু পুলিশ ছাড়া সবার বক্তব্য পাওয়া যায়।

অবশ্য পুলিসকে কিংবা স্বরাষ্ট্র মন্ত্রীকে টক শো’তে ডাকলেও আসবেন না। এলেই তো অনেক কথা বলতে হবে; অনেক প্রশ্নের উত্তর দিতে হবে।
প্রধানমন্ত্রী যেমন, তাঁর মন্ত্রীরাও তেমন। কঠিন প্রশ্নের কিংবা জেরার মুখোমুখি হতে তাঁরা ভয় পায়। স্বাধীন সাংবাদিকতার মুখোমুখি হতে ভয় পায়।

আর তাঁরা গণমাধ্যমে আসেনা বলে অন্যদের গণমাধ্যমে কথা বলাও পছন্দ করেনা। যেমনঃ জাপানের রাষ্ট্রদূত। তিনি গণমাধ্যমের মুখোমুখি হয়ে নানা প্রশ্নের উত্তর দিয়েছেন।
এটাও শেখ হাসিনার সরকারের পছন্দ হয়না।
আজব!!!!!

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments