Monday, January 30, 2023
বাড়িSportsজঘন্য এক কাজের জন্য মেসিকে আর তাদের দেশে ঢুকতেই দেবে না মেক্সিকো

জঘন্য এক কাজের জন্য মেসিকে আর তাদের দেশে ঢুকতেই দেবে না মেক্সিকো

Ads

বিশ্বকাপ ফুটবলের অন্যতম মহা তারকা লিয়নেল মেসি। জানা যাচ্ছে এবারের বিশ্বকাপ ই তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপ। বিশ্ব ফুটবলে তার জনপ্রিয়তা আকাশচুম্বি। তবে বিশ্বের ফুটবল সমর্থকদের একাংশ চায় বিশ্বকাপটা লিওনেল মেসির হাতেই হোক। ফুটবল ক্যারিয়ারের শেষ বিশ্বকাপে এপর্যন্ত ৬ টি গোল করেছেন আর্জেন্টিনার অধিনায়ক। তাকে ঘিরে তার ভক্তরা স্বপ্ন দেখছেন।

কিন্তু একটি দেশের মানুষ মেসির ওপর ক্ষুব্ধ। দেশটির নাম মেক্সিকো। কোয়ার্টার ফাইনালে বড় বিতর্কে জড়িয়ে পড়েন মেসি। বিশ্বকাপের গ্রুপ পর্বের ম্যাচে মেক্সিকোকে ২-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা। দলের প্রথম গোলটি করেন মেসি।

গোল করার পর উদযাপনের সময় মেক্সিকোর অনুভূতিতে আঘাত করার অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। মেক্সিকো ভক্তদের দাবি, উদযাপন করতে গিয়ে মেসি তাদের অপমান করেছেন। মেসির বিরুদ্ধে আরেকটি অভিযোগ, খেলা শেষে মেক্সিকান ফুটবলারের সঙ্গে জার্সি বিনিময় করেন মেসি।

পরে ড্রেসিংরুমে তাকে দেখা যায় মেক্সিকোর জার্সি খুলে ফেলতে। পতাকাও ব্যবহার করা হয়। মেসির এই আচরণে ভীষণ ক্ষুব্ধ মেক্সিকানরা। তারা চায় মেসি যেন কখনো তাদের দেশে না আসে।

সেই ঘটনার ভিডিও নিয়ে মেক্সিকান বক্সার ক্যামেলো আলভারেজ সোশ্যাল মিডিয়ায় মন্তব্য করেছেন, “দেখুন মেসি আমাদের দেশের জার্সি এবং পতাকা দিয়ে ড্রেসিংরুম পরিষ্কার করছেন। মেসি যেন ঈশ্বরের কাছে প্রার্থনা করি যে আমি তাকে খুঁজে পাই না।”

তিনি আরও লিখেছেন, “আমি আর্জেন্টিনাকে সম্মান করি। আশা করি মেসিও আমাদের দেশকে একইভাবে সম্মান করবে। আমি আর্জেন্টিনার সব মানুষের কথা বলছি না। শুধু মেসির কথা বলছি। সে একটা ভয়ানক কাজ করেছে।”

মেক্সিকান রাজনীতিবিদ মারিয়া ক্লেমেন্টেও ক্ষোভ প্রকাশ করেছেন। তিনি বলেন, মেসি যেন মেক্সিকোতে কখনোই প্রবেশ করতে না পারে তা নিশ্চিত করা যাক। তিনি মেসির ভদ্রতা ও সৌজন্যবোধ নিয়েও প্রশ্ন তোলেন। আগামী বিশ্বকাপ ফুটবলের অন্যতম আয়োজক মেক্সিকো।

তখন মেক্সিকোতে আর্জেন্টিনার খেলায় তাদের আপত্তি নেই। কিন্তু তারা মেসিকে তাদের দেশে পা রাখতে দিতে চায় না। আজ রাত ১টায় বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে মেসির প্রতিপক্ষ আর্জেন্টিনা নেদারল্যান্ডস।

উল্লেখ্য, এবারের কাটার বিশ্বকাপ একের কর এক আলোচনা সমালোচনার জন্ম দিচ্ছে সেই সাথে খালগুলোতেও বেশ উন্মাদনা লক্ষ্য করা যাচ্ছে এবং নানা বিতর্ক ও রয়েছে এই খেলাকে কেন্দ্র করে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments