Monday, January 30, 2023
বাড়িNationalঅবশেষে জাতীয় নির্বাচন কবে হচ্ছে জানিয়ে দিলেন ইসি আলমগীর

অবশেষে জাতীয় নির্বাচন কবে হচ্ছে জানিয়ে দিলেন ইসি আলমগীর

Ads

আগামীর বছরে জাতীয় নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে এই আসন্ন নির্বাচনকে সামনে রেখে নানা প্রস্তুতি চলছে এবং সেই সাথে দেখা যাচ্ছে নির্বাচন কমিশন ও প্রস্তুত হচ্ছে। এদিকে আগামী বছর অর্থাৎ ২০২৩ সালের নভেম্বরে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. আলমগীর। আজ বুধবার সকাল সাড়ে ১১টায় দিকে নির্বাচন ভবনের অডিটরিয়ামে রোডম্যাপের মোড়ক উন্মোচনের পর সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

তিনি জানান, ২০২৩ সালের নভেম্বর মাসে দ্বাদশ জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা হবে। আর ২০২৩ সালের ডিসেম্বর অথবা ২০২৪ সালের জানুয়ারির প্রথম সপ্তাহে নির্বাচন অনুষ্ঠিত হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, এখনও নির্বাচন হতে এক বছর চার মাস বাকি। যে কর্মপরিকল্পনা করেছি। সেটা বাস্তবায়ন ও কাজের মূল্যায়নের প্রেক্ষিতে আশা করছি সব রাজনৈতিক দলের কমিশনের প্রতি আস্থা ফিরে আসবে।

উল্লেখ্য, এর আগে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালকে ছাড়াই আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রোডম্যাপের মোড়ক উন্মোচন করেন চার নির্বাচন কমিশনার, ইসি সচিব ও ইসির অতিরিক্ত সচিব।ইসি থেকে জানানো হয়, সিইসি শারীরিকভাবে অসুস্থ থাকার কারণে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে যোগ দিতে পারেননি। সিইসির অনুপস্থিতিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.)।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments