Tuesday, January 31, 2023
বাড়িpoliticsনতুন নামে নিবন্ধন নিয়ে এবার জামায়াতকে সুখবর দিলেন ইসি

নতুন নামে নিবন্ধন নিয়ে এবার জামায়াতকে সুখবর দিলেন ইসি

Ads

এবার নতুন নাম আসছে জামায়েত। বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি থেকে জামাতের সরে আসা নিয়ে বেশ আলোচনা সমালোচনা শুরু হয়েছিল রাজনৈতিক অঙ্গনে তবে এবার নিজেদের দলের নতুন নাম নিবন্ধন করতে নির্বাচন কমিশনে আবেদন করেছে তারা।

শর্ত পূরণ করে জামায়াত ভিন্ন নামে ইসি নিবন্ধন পেতে পারে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) ড. আলমগীর। বুধবার দুপুরে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান।

ইসি বলেছে, জামায়াতের কেউ যুদ্ধাপরাধী না হলে এবং তাদের গঠনতন্ত্র সংবিধানের সঙ্গে সাংঘর্ষিক না হলে শর্ত পূরণ করে ভিন্ন নামে নিবন্ধিত হতে কোনো বাধা নেই।

এদিকে জামায়াতে ইসলামী বাংলাদেশ ডেভেলপমেন্ট পার্টি (বিডিপি) নামে একটি নতুন রাজনৈতিক দল গঠন করেছে। সূত্র জানায়, দলটির নিবন্ধনের জন্য বুধবার নির্বাচন কমিশনে (ইসি) আবেদন করা হয়। নতুন এই দলের সভাপতি জামায়াতের ডেমরা থানার আমির আনোয়ার হোসেন। আর সাধারণ সম্পাদক হলেন ছাত্রশিবিরের সাবেক পররাষ্ট্র বিষয়ক সম্পাদক ও বর্তমানে জামায়াতে ঢাকা মহানগর দক্ষিণের কার্যকরী পরিষদের সদস্য নিজামুল হক (নাঈম)।

উল্লেখ্য, এর আগে জামায়াতে ইসলামীর নিবন্ধন বাতিল এবং বেআইনি ঘোষণা করে হাইকোর্ট ২০১৩ সালের ১ আগস্ট রায় দেন। পাঁচ বছর পর ২০১৮ সালের ২৯ অক্টোবর দলটির নিবন্ধন বাতিল করে প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments