Monday, January 30, 2023
বাড়িNationalসরকার যদি বাজেট না দেয় তাহলে ইভিএমে ভোট হবে না: সিইসি

সরকার যদি বাজেট না দেয় তাহলে ইভিএমে ভোট হবে না: সিইসি

Ads

জাতীয় নির্বাচনের দিন ঘনিয়ে আসছে বাংলাদেশে। আর এই কারনে বেশ সক্রিয় অবস্থায় রয়েছে নির্বাচন কমিশন। যার ফলে নির্বাচন নিয়ে প্রতিদিনই নতুন নতুন সব তথ্য আর পরিকল্পনা জানাচ্ছে সিইসি। এবার প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল বলেছেন, আর্থিক সংকটের কারণে সরকার ইভিএম নির্বাচনে বাজেট না দিলে ইভিএম ভোট হবে না। বুধবার (৭ সেপ্টেম্বর) তিনি এ কথা বলেন।

ইভিএমে কোনো ভোট জালিয়াতি হবে না জানিয়ে সিইসি বলেন, যাচাই-বাছাই করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে আর্থিক সংকটের কারণে সরকার বাজেট না দিলে ইভিএমে ভোট হবে না।

বিশিষ্ট নাগরিকদের বক্তব্য প্রসঙ্গে প্রধান নির্বাচন কমিশনার বলেন, যে ৩৯ জন নাগরিক ইভিএমে ভোট না দেওয়ার বিষয়ে বক্তব্য দিয়েছেন, তারা এসে ইভিএম ত্রুটির বিষয়টি কমিশনের কাছে তুলে ধরবেন।

গত ৬ সেপ্টেম্বর গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে দেশের ৩৯ জন বিশিষ্ট নাগরিক আসন্ন জাতীয় নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার না করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানান।

বলা হচ্ছে, রাজনৈতিক মতৈক্য ছাড়াই আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে সর্বোচ্চ দেড়শটি আসনে ইভিএম ব্যবহারের সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন। কমিশনের এই সিদ্ধান্ত অযৌক্তিক বলে আমরা মনে করি। এটি রাজনৈতিক বিতর্ককে আরও উসকে দেবে এবং কমিশনের বর্তমান আস্থার সংকটকে আরও প্রকট করে তুলবে।

প্রসঙ্গত, দায়িত্ব নেবার পর থেকেই নির্বাচনকে সুষ্ঠু এবং নিরপেক্ষ করার লক্ষ্যে কাজ করে যাচ্ছে নতুন ইসি। আর এই কারনেই দেশের সব কয়টি রাজনৈতিক দলের সাথে তারা করেছিল নির্বাচন সংক্রান্ত বৈঠক।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments