Monday, January 30, 2023
বাড়িConutrywideনৌকাকে ৩ হাজার ভোটের বিশাল ব্যাবধানে হারিয়ে প্রথম নারী চেয়ারম্যান মাকসুদা

নৌকাকে ৩ হাজার ভোটের বিশাল ব্যাবধানে হারিয়ে প্রথম নারী চেয়ারম্যান মাকসুদা

Ads

দেশের বিভিন্ন জায়গায় চলছে উপজেলা পরিষদ নির্বাচন তারই ধারাবাহিকতায় কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়ন পরিষদ নির্বাচন হচ্ছে এই নির্বাচন নিয়ে এখন ব্যাপক আলোচনা তৈরী হয়েছে এর কারন হল
প্রথমবারের মতো চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী মোসা. মাকসুদা আক্তার বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

তিনি মহিচাইল ইউনিয়ন পরিষদে প্রথম নারী চেয়ারম্যান হন। তিনি পেয়েছেন ৪ হাজার ২৮৪ ভোট। অন্যদিকে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থী বর্তমান চেয়ারম্যান আবু মুছা মজুমদার পেয়েছেন ১ হাজার ১৮৫ ভোট।

বিকাল ৪টার পরও বুধবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ চলে। রাত সাড়ে ৮টার দিকে উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত কন্ট্রোল রুম থেকে ভোটের ফলাফল ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা আশরাফুল হোসেন।

ওই ইউনিয়নে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কামরুল হাসান ভূঁইয়া মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ২ হাজার ১৩৫ ভোট। ৩ প্রার্থীর মধ্যে লোকমান হোসেন শাহজাহান অটোরিকশা প্রতীকে পেয়েছেন ১ হাজার ৮৩৬ ভোট, ময়নাল হোসেন ভূঁইয়া চশমা প্রতীকে পেয়েছেন ৬৫৮ ভোট, মোজাম্মেল হক ঘোড়া প্রতীকে পেয়েছেন ১ হাজার ৫৯৮ ভোট।

নবনির্বাচিত চেয়ারম্যান মোসা. মাকসুদা আক্তার মহিচাইল ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান একেএম রুহুল আমিনের স্ত্রী।

উল্লেখ্য, কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল ইউনিয়ন পরিষদ নির্বাচন এ এর আগে কখনো কোনো নারী চেয়ারম্যান হয়নি যার কারনে এবারের নবনির্বাচিত চেয়ারম্যান মোসা. মাকসুদা আক্তারকে নিয়ে চলছে ব্যাপক আলোচনা।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments