Saturday, February 4, 2023
বাড়িAbroadইতালিতে নারী পুলিশ এর সাথে জোরপূর্বক খারাপ কাজ বাংলাদেশি যুবকের, গণমাধ্যমে চলছে...

ইতালিতে নারী পুলিশ এর সাথে জোরপূর্বক খারাপ কাজ বাংলাদেশি যুবকের, গণমাধ্যমে চলছে তোলপাড়

Ads

এবার ইতালিতে ঘটে গিয়েছে একটি দুঃখজনক ঘটনা এবং এই ঘটনার জন্য ইতালিতে বসবাসরত বাংলাদেশিরা বেশ বিব্রত।সেখানকার এক নারী পুলিশ কর্মকর্তাকে ধর্ষণের অভিযোগে এক বাংলাদেশি যুবককে গ্রেপ্তার করেছে দেশটির আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। তার নাম জেএম (২৩)। বুধবার মধ্যরাতে ইতালির দক্ষিণে নাপোলি বন্দর পিসাকানে এ ঘটনা ঘটে।

জানা গেছে, রাতে ডিউটি ​​শেষ করে নাপোলি বন্দরে পিসাকানে হাঁটছিলেন ওই পুলিশকর্মী। ওই বাংলাদেশি আগে থেকেই নারী পুলিশকে অনুসরণ করছিলেন। এক পর্যায়ে তাকে অতর্কিত করে ধর্ষণ করা হয়। এমনকি শ্বাসরোধের চেষ্টাও করা হয়। এ সময় ওই নারী জানান, পুলিশ সদস্যের কাছে অস্ত্র থাকলেও আত্মরক্ষার সময় পাননি তিনি।

পরে ট্রাক চালকের সহায়তায় পুলিশে ফোন করেন ওই নারী। কিছুক্ষণের মধ্যেই পুলিশ এসে যুবককে আটক করে। গ্রেফতারকৃত বাংলাদেশিরা অবৈধ ও পক্ষপাতদুষ্ট। তার বিরুদ্ধে নারী পুলিশ কর্মকর্তাকে হত্যার চেষ্টা ও ধর্ষণের মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটি নিয়ে স্থানীয় গণমাধ্যমে বেশ আলোড়ন সৃষ্টি হয়েছে।

এ বিষয়ে সমাজের ব্যক্তিত্ব ও বৃহত্তর কুমিল্লা সমিতি ভেনিসের সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন বলেন, এটা খুবই লজ্জাজনক ঘটনা। ফলে আমাদের দেশের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে। সমগ্র বাঙালি সম্প্রদায়ের জন্য তিনি একটি কলঙ্কজনক অধ্যায়ের সৃষ্টি করেছিলেন। এ ঘটনার পর স্থানীয়দের মধ্যে প্রবাসী বাংলাদেশিদের প্রতি বিদ্বেষ বাড়বে।

তিনি বলেন, এ কাজের উপযুক্ত শাস্তি পেলে ভবিষ্যতে কেউ এ ধরনের জঘন্য কাজ করার সাহস পাবে না। দেশের স্বার্থে এ ধরনের জঘন্য কাজ থেকে সবাইকে দূরে থাকার জন্য অনুরোধ করা যাচ্ছে।

উল্লেখ্য, সারাবিশ্বে বাংলাদেশিদের অবস্থান রয়েছে ,বিদেশের মাটিতে তাদের কোন অর্জন যেমন গোটা বাংলাদেশের মানুষের তেমনি তাদের কোন খারাপ বা নেতিবাচক কাজ দেশের মানুষের সম্মানহানি করে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments