Monday, January 30, 2023
বাড়িNationalভারত সফর থেকে বাদ পড়ার পর নতুন সুখবর পেলেন পররাষ্ট্রমন্ত্রী

ভারত সফর থেকে বাদ পড়ার পর নতুন সুখবর পেলেন পররাষ্ট্রমন্ত্রী

Ads

গত সোমবার ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নয় দিল্লিতে গিয়েছিলেন এবং সেখানে তাকে উষ্ণ ওবর্ধনা জানানো হয়েছে তবে প্রধানমন্ত্রী এই ভারত সফরে ১৭০ জন সফরসঙ্গী থাকলেও এই সফরে ছিলেন না বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ডক্টর আব্দুল মোমিন তার এই সফরে না যাওয়াতে ব্যাপক আলোচনা এবং কৌতুহুল জন্মে সাধারণ মানুষের মধ্যে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি সেপ্টেম্বর মাসে যুক্তরাজ্যের লন্ডন এবং যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ও ওয়াশিংটন ডিসি সফর করবেন। তাঁর সফরসঙ্গীর তালিকায় পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেনও রয়েছেন। যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন সাপেক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয় গত সপ্তাহে পররাষ্ট্রমন্ত্রীর লন্ডন, নিউ ইয়র্ক ও ওয়াশিংটন সফরের বিষয়ে সরকারি আদেশ (জিও) জারি করেছে।

আগামী ১৫ থেকে ৩০ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর লন্ডন, নিউ ইয়র্ক ও ওয়াশিংটন সফরের কথা রয়েছে।

 

প্রধানমন্ত্রী জাতিসংঘ সাধারণ পরিষদে উচ্চ পর্যায়ের আলোচনায় বাংলাদেশ প্রতিনিধিদলের নেতৃত্ব দেবেন।

 

এর আগে পররাষ্ট্রমন্ত্রী মোমেনকে ছাড়াই প্রধানমন্ত্রী গত সোমবার থেকে বৃহস্পতিবার ভারতে রাষ্ট্রীয় সফর করেন। সফরের আগের দিন রবিবার সংবাদ সম্মেলনে পররাষ্ট্রমন্ত্রী বলেছিলেন, তিনি প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হচ্ছেন। এরপর পূর্বঘোষণা ছাড়াই পররাষ্ট্রমন্ত্র্রীকে না নিয়ে প্রধানমন্ত্রীর নয়াদিল্লি সফর নিয়ে নানা ধরনের আলোচনা হয়। বিশেষ করে ভারত নিয়ে তাঁর সাম্প্রতিক কিছু মন্তব্য নতুন করে আলোচনায় আসে।

পররাষ্ট্রমন্ত্রীর ভারত সফর না করার বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয় বলেছে, হঠাৎ অসুস্থতার কারণে তিনি ভারত সফর করেননি।

 

সম্প্রতি ভারত সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যেতে পারেননি পররাষ্ট্রমন্ত্রী ডক্টর আব্দুল মোমেন তবে তিনি কেন যেতে পারেননি সে বিষয় নিয়েও নানা কথা উঠেছে অনেকেই রাজনৈতিক দ্বন্দ্ব হিসেবে এটাকে দায়ী করেছেন তবে প্রকৃতপক্ষে তিনি অসুস্থ ছিলেন সেটা জানা গেছে । প্রধানমন্ত্রীর সফরের পরের দিন তিনি চিকিৎসকের কাছে গিয়েছিলেন সেই ছবি গণমাধ্যমে এসেছে
Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments