Monday, January 30, 2023
বাড়িInternationalনিজের বাড়িতেই সাবেক নারী সংসদ সদস্যকে পাঠানো হল না ফেরার দেশে

নিজের বাড়িতেই সাবেক নারী সংসদ সদস্যকে পাঠানো হল না ফেরার দেশে

Ads

এবার আফগানিস্তানের রাজধানী কাবুলে ঘটেছে একটি দুঃখজনক ঘটনা এবং সেখানে দেখা গিয়েছে নিজের বাড়িতেই একজন নারী সংসদ সদস্যকে না ফেরার দেশে পাঠানো হয়েছে। জানা গিয়েছে রোববার বিকেলে নিজ বাড়িতে গু&লি করে হ&ত্যা করা হয় সাবেক আফগান নারী সংসদ সদস্য মুরসাল নবীজাদাকে। গু&লি&তে তার এক দেহরক্ষীও নি&হ&ত হয়েছেন।

সোমবার সকালে কাতারভিত্তিক আল জাজিরা এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে। খবরে বলা হয়েছে, নি&হ&ত মুরসাল নবীজাদা মার্কিন সমর্থিত সরকারের সংসদ সদস্য ছিলেন।

কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান বলেছেন, নিরাপত্তা বাহিনী ঘটনার তদন্ত শুরু করেছে।

নি&হ&ত মুরসাল নবীজাদা ছিলেন আফগানিস্তানের পার্লামেন্টের কয়েকজন নারী সদস্যের একজন যারা তা&লেবান ক্ষমতা গ্রহণের পর কাবুলে থেকে গেছেন।

স্থানীয় পুলিশ প্রধান মৌলভি হামিদুল্লাহ খালিদ জানান, রোববার বিকেল ৩টার দিকে আফগান সংসদের সাবেক নারী সদস্যকে গু&লি করে হ&ত্যা করা হয়। একই ঘটনায় নবীজাদার ভাই ও দ্বিতীয় নিরাপত্তারক্ষী আ&হ&ত হন এবং তৃতীয় নিরাপত্তারক্ষী টাকা ও গয়না নিয়ে পালিয়ে যান।

আফগানিস্তানের প্রাক্তন পশ্চিমা-সমর্থিত সরকারের একজন শীর্ষ কর্মকর্তা আবদুল্লাহ আবদুল্লাহ বলেছেন যে তিনি নবীজাদার মৃত্যুতে শোকাহত এবং আশা করেন অপরাধীদের শাস্তি হবে। তিনি নি&হ&ত নবীকে ‘জনগণের প্রতিনিধি ও সেবক’ হিসেবে উল্লেখ করেছেন।

নবীজাদা ২০১৯ সালে কাবুলের প্রতিনিধিত্ব করার জন্য নির্বাচিত হন। তিনি সংসদীয় প্রতিরক্ষা কমিশনের সদস্য ছিলেন এবং একটি বেসরকারি গোষ্ঠী মানব সম্পদ উন্নয়ন ও গবেষণা ইনস্টিটিউটে কাজ করতেন।

এদিকে আফগান নারী সংসদ সদস্য মুরসাল নবীজাদাকে নিজ বাড়িতে না ফেরার দেশে পাঠানোর পর সাবেক সংসদ সদস্য মরিয়ম সোলায়মানখিল টুইটারে বলেছেন, নবীজাদা ছিলেন আফগানিস্তানের জন্য নির্ভীক চ্যাম্পিয়ন। তিনি একজন সত্যিকারের পরামর্শদাতা, একজন বলিষ্ঠ স্পষ্টভাষী মহিলা যিনি বিপদের মুখেও যা বিশ্বাস করেছিলেন তার পক্ষে দাঁড়িয়েছিলেন। আফগানিস্তান ছাড়ার সুযোগ পেলেও তিনি দেশের মানুষের কথা ভেবে দেশেই থেকে যান।

 

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments