Tuesday, January 31, 2023
বাড়িSportsসাকিবের ওপর চটেছেন ভারতের সাবেক খেলোয়াড় শেবাগ

সাকিবের ওপর চটেছেন ভারতের সাবেক খেলোয়াড় শেবাগ

Ads

গতকাল টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার লড়াইয়ে ভারতের বিপক্ষে মাঠে নাম বাংলাদেশ তবে শুরুতে ভাল করলেও সেই ধারাবাহিকতা বজায় রাখতে পারেনি তারা অবশেষে পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। এই পরাজয়ে বাংলাদেশের সম্ভাবনা ক্ষীণ হয়ে গেল।

বিশ্বকাপে আবারও ভারতের কাছে হার, শেষ পর্যন্ত আবারও সুযোগ নিয়ে বাংলাদেশ। গতকাল ভারতের দেওয়া ১৮৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ডার্কওয়ার্থ-লুইস-স্টার্ন নিয়মে ৫ রানে হেরেছে টাইগাররা। তবে বাংলাদেশের ব্যাটিং শুরুটা দারুণ হয়নি। লিটন দাস ও নাজমুল হোসেন শান্ত ৭ ওভারে বিনা উইকেটে ৬৬ রান করেন।

বৃষ্টির কারণে খেলা বন্ধ, ম্যাচ শুরুর পর বাংলাদেশের নতুন লক্ষ্য ১৬ ওভারে ১৫১ রান। কিন্তু এরপরই ঘুরে দাঁড়ায় ভারত। যেখানে নিয়মিত বিরতিতে ৬ উইকেট হারায় বাংলাদেশ। বাংলাদেশকে হারিয়ে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনাল প্রায় নিশ্চিত করেছে রোহিত শর্মার দল।

কিন্তু বাংলাদেশ অধিনায়ক ম্যাচের আগে বলেছিলেন, টাইগাররা বিশ্বকাপ জিততে আসেনি। ভারত জিততে এসেছে। তাই আমরা এই ম্যাচটি জিততে চাই এবং এটা ঘটাতে চাই।

সাকিবের ভাষ্য, অনেকেই মনে করছেন তিনি মাইন্ড গেম খেলেছেন। তবে ম্যাচে ব্যাট করতে ব্যর্থ হন দলনেতা। দলের গুরুত্বপূর্ণ সময়ে ১২ বলে ১৩ রান করে আউট হন তিনি। ১২ তম ওভারে যখন তিনি বিদায় নেন। এরপর জয়ের জন্য বাংলাদেশের প্রয়োজন ২৬ বলে ৫১ রান।

সেই ম্যাচে সাকিবের দায়িত্বজ্ঞানহীন ব্যাটিংয়ে চটেছেন ভারতের সাবেক ব্যাটসম্যান বীরেন্দ্র শেবাগ। তার মতে, সাকিব যখন দায়িত্ব নিয়ে খেলতে পারেন না, তখন ম্যাচের আগে কেন এমন বাজে কথা বললেন যা বিপর্যয়ের দিকে নিয়ে যাবে।

শেবাগ বলেন, “অধিনায়কের দায়িত্ব নেওয়া উচিত ছিল। শান্তা (আফিফ) আগেই আউট হয়েছেন, একই ওভারে সাকিবও আউট হয়েছেন। তারা দ্রুত তিনটি উইকেট হারিয়েছে। কিন্তু যদি একটি জুটি থাকে সেটি বড় বিষয় ১০ বলে ২০ রানের জুটি টি-টোয়েন্টিতেও ম্যাচের মোড় ঘুরিয়ে দেয়।

৪৪ বছর বয়সী প্রাক্তন ওপেনার আরও বলেন, ‘আমার মতে, অধিনায়ক ভুল করেছেন। তিনি অভিজ্ঞ, কোহলির মতো দায়িত্ব নিয়ে শেষ পর্যন্ত খেলা উচিত ছিল। দলকে বিপদমুক্ত করা উচিত ছিল, যেহেতু পারেনি, তাই বাজে কথা বলা উচিত নয়।

উল্লেখ্য, ভারতের বিপক্ষে মাঠে নামার আগে সংবাদ সম্মেলনে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান জানিয়েছিলেন বাংলাদেশের থেকে ভারত ফেভারিট যার কারনে তারা সেমিতে বা বিশ্বকাপ জিততেই পারে কিন্তু বাংলাদেশ বিশ্বকাপ জিততে আসেনি।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments