Sunday, February 5, 2023
বাড়িInternationalএবার থেকে সংসার পাতলেই প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হবে ২৫ লক্ষ টাকা

এবার থেকে সংসার পাতলেই প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হবে ২৫ লক্ষ টাকা

Ads

বিশ্বের বিভিন্ন দেশে সে দেশের নাগরিকদের আবাসন সুবিধা দেয়ার জন্য নানা উদ্যোগ নিয়ে থাকে। তারই ধারাবাহিকতায় ইটালির দক্ষিণ প্রান্তে উপস্থিত প্রেসিস নামক শহরে বাড়ি কিনে তিন বছরের বেশি থাকলেই প্রশাসনর পক্ষ থেকে পেয়ে যাবেন প্রায় ৩০,০০০ ইউরো! যা ভারতীয় মুদ্রায় প্রায় ২৫ লক্ষ টাকা

ভাবুন তো সেই দেশের প্রশাসন যদি লাখ লাখ টাকা দেয় বিদেশে থাকার জন্য, তাহলে কেমন হবে? আপনি কি মনে করেন কোন দেশের প্রশাসন এত উদার? আপনি যদি বিদেশ ভ্রমণ করতে চান, আপনি ইতালি যেতে পারেন। কিন্তু সেখানে আকর্ষণীয় অফার সম্পর্কে শুনে আপনি সেখানে থাকতে চাইতে পারেন।

কেন না? আপনি যদি ইতালির সর্বদক্ষিণে প্রিসিস নামক শহরে একটি বাড়ি কেনেন, তিন বছরের বেশি সময় থাকলে প্রশাসনের কাছ থেকে প্রায় ৩০,০০০ ইউরো পাবেন! ভারতীয় মুদ্রায় প্রায় ২৫ লাখ।

এই আকর্ষণীয় সুযোগ দিলে নগরীর জনসংখ্যা কম হওয়া রোধ করা সম্ভব হবে বলে আশা করছে সেখানকার প্রশাসন। তবে শর্ত হলো যারা ওই শহরে বাড়ি কিনবেন, তাদের বয়স ৪০ বছরের বেশি হবে না। আর অর্থনীতিকে চাঙ্গা করতে শহরে নতুন ব্যবসা শুরু করতে হবে। এছাড়াও, আপনি যে বাড়িটি কিনবেন তা অবশ্যই ১৯৯১ সালের আগে তৈরি করা উচিত।

প্রসিকিউশন দুই ভাগে টাকা দেবে। প্রথম কিস্তি দেওয়া হবে বাড়ি কেনার সময় এবং শেষ কিস্তি দেওয়া হবে বাড়ির কোনও মেরামত কাজের প্রয়োজন হলে।

২০১৯ সালে, প্রেসিস এবং একুয়ারিকে নামের দুটি শহর একসাথে যুক্ত করা হয়েছে। শহরগুলির আর্থিক অবস্থার উন্নতির জন্য এই পরিকল্পনা। দুই শহরের মোট জনসংখ্যা মাত্র ৯০০০ ।

শুধু তাই নয়, এই শহরে বসতি স্থাপনের জন্য প্রশাসনের পক্ষ থেকে আরও বেশ কিছু ‘অফার’ দেওয়া হয়েছে। নতুন ব্যবসা শুরু করলে ট্যাক্সে বিশেষ ছাড়, সন্তান জন্মালে বিশেষ বোনাস।

উল্লেখ্য, ইতালিতে বেশ কিছু অঞ্চল রয়েছে যেখানে জনসংখ্যা কমে যাওয়ার কারনে আবাসন ব্যবস্থা ব্যাহত হয়েছে সে কারনে জনসংখ্যা যাতে করে কমে যাওয়া রোধ করা যায় এবং আবাসন বাবস্থা সুদৃঢ় হয় সে কারনে ঐসকল জায়গায় নাগরিকদের নানা সুবিধা দিয়ে থাকার বাবাঅস্থা করছে প্রশাসন।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments