Saturday, February 4, 2023
বাড়িInternationalদেশে ফিরে সরকারি বাড়ি, গাড়ি ও নিরাপত্তা পেলেন গোটাবায়া

দেশে ফিরে সরকারি বাড়ি, গাড়ি ও নিরাপত্তা পেলেন গোটাবায়া

Ads

অর্থনৈতিক মন্দার মুখে পড়েছিল শ্রিলঙ্কা, দেশটিতে তেল গ্যস এবং নিত্য প্রয়জনীয় দ্রব্য এর সংকট দেখা দিয়েছিল এবং সেই সাথে সাধানর মানুষ পড়ে গিয়েছিল বেশ বিপাকের মধ্যে। এই সংকটময় সময়ে গন বিক্ষোভের মুখে গত জুলাই মাসে দেশ থেকে পালাতে বাধ্য হন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে। তবে তিনি আবারো দেশে ফিরে এসেছেন।

দেশে ফিরে সরকারি বাড়ি, গাড়ি ও নিরাপত্তা ফিরে পেলেন সাবেক শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে। শনিবার দেশটির সরকারের পক্ষ থেকে তাকে এসব সুযোগ-সুবিধা দেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছেন দুজন কর্মকর্তা। গোটাবায়া গণবিক্ষোভের মুখে গত জুলাই মাসে দেশ থেকে পালাতে বাধ্য হন। এরপর দেশের বাইরে থেকেই পদত্যাগপত্র পাঠিয়ে দেন। পদত্যাগ করলেও তিনি দেশে ফিরে সরকারি সুবিধা উপভোগ করছেন।

গত ১৩ জুলাই দেশ ছেড়ে সিঙ্গাপুরে আশ্রয় নেন গোটাবায়া। সেখান থেকে পদত্যাগপত্র পাঠিয়ে থাইল্যান্ডে যান।

রাজাপাকসে এখন কী করবেন সে বিষয়ে কোনো পরিকল্পনার কথা জানাননি বলে এক শীর্ষ কর্মকর্তা উল্লেখ করেছেন। এক কর্মকর্তা বলেন, তিনি আমাদের গত রাতে জানিয়েছেন যে, তার কিছু সময় প্রয়োজন। এই মুহূর্তে নিরাপত্তার কারণে তিনি বাড়ি থেকে বের হওয়ারও অনুমতি পাচ্ছেন না।

স্থানীয় সময় শুক্রবার দিনগত রাত ১২টার পর সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে কলম্বোর অদূরে বন্দরনায়েক আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান গোটাবায়া। রাতে বিমানবন্দরে পৌঁছানোর পর তাকে দেশটির মন্ত্রী ও রাজনীতিবিদরা ফুল দিয়ে অভ্যর্থনা জানান।

দেশটির প্রতিরক্ষা কর্মকর্তারা আগেই জানিয়েছিলেন যে, গোটাবায়াকে সাবেক প্রধানমন্ত্রীর নিরাপত্তা দেওয়া হবে। তার নিরাপত্তার জন্য সেনা ও পুলিশ সদস্যদের দিয়ে নতুন একটি নিরাপত্তা বলয় প্রস্তুত করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে সাধারন জনগনের তোপের মুখে পড়ে দেশ ছাড়তে বাধ্য হয়েছিলেন শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোটাবায়া রাজাপাকসে। এবং তিনি দেশ ছেড়ে গিয়ে রাজনৈতিক আশ্রয়ে ছিলেন সিঙ্গাপুরে। তবে সেখান থেকে তিনি আবারো দেশে ফিরেছেন এবং দেশে ফিরেই পেয়েছেন সরকারী গাড়ি এবং সরকারী বাড়ী।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments