Friday, March 24, 2023
বাড়িpoliticsওবায়দুল কাদেরের বক্তব্যের মোক্ষম জবাব দিলেন হিরো আলম, বিচার দিলেন প্রধানমন্ত্রীর কাছে

ওবায়দুল কাদেরের বক্তব্যের মোক্ষম জবাব দিলেন হিরো আলম, বিচার দিলেন প্রধানমন্ত্রীর কাছে

Ads

সম্প্রতি এমপি হিসেবে নির্বাচন করেছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম তার নির্বাচনে দাঁড়ানোটাও বেশ নাটকীয়তা ছিল। তবে এতকিছুর পরেও নির্বাচনে হেরেছেন তিনি এদিকে তার নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, হিরো আলম জিরো হয়ে গেছেন। ভুল বলেছেন। কেউ কখনো নায়ককে জিরো করতে পারে না। নায়করা বীর বলে মন্তব্য করেছেন উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে হেরে যাওয়া মো. আশরাফুল হোসেন ওরফে হিরো আলম।

শনিবার রাত ৯টায় নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্ট থেকে লাইভে এসে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের বক্তব্যের জবাবে তিনি এ কথা বলেন।

ফেসবুক লাইভে হিরো আলম আরও বলেন, ‘জানেন, বগুড়া-৪ আসনে ভোট সুষ্ঠু হয়েছে বলে আগেই বলেছি। আমার এজেন্টকে কোনো কেন্দ্র থেকে বহিষ্কার করা হয়নি। কাহালুতে আমি ৬৩টি এলাকায় প্রায় ২,৫০০ ভোটে এগিয়ে ছিলাম। নন্দীগ্রামে ৪৯টি কেন্দ্রের মধ্যে ১ থেকে ৩৯টি কেন্দ্রের ফলাফল একে একে ঘোষণা করা হয়। এরপর ফলাফল ঘোষণা না করে সরাসরি মশাল প্রতীককে বিজয়ী ঘোষণা করা হয়। কাহালু উপজেলার ৬৩টি কেন্দ্রের ফলাফল ঘোষণার দুই ঘণ্টা পর নন্দীগ্রাম উপজেলার ৪৯টি কেন্দ্রের ফল ঘোষণা করা হয়। 834 ভোটের পরে আমাকে ব্যর্থ হিসাবে দেখানো হয়েছিল, কীভাবে আমাকে ব্যর্থ দেখানো যায় চিন্তা করতে করতে দুই ঘন্টা কেটে গেল। আবারও ভোট গণনার জন্য আপিল করার প্রস্তুতি নিচ্ছি।

এই স্বতন্ত্র প্রার্থী বলেন, ‘কিছু দল আমাকে নিয়ে দুই-তিন বছর ধরে কথা বলছে। আজ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের স্যার হিরো আলমকে নিয়ে মন্তব্য করেছেন। বিএনপি কি হিরো আলমের পাশে দাঁড়িয়েছে? আমি কি বিএনপির কোন সাইনবোর্ড লাগিয়ে ভোট দিয়েছি? বিএনপির কেউ মাঠে ছিলেন? আমার পাশে ছিল? আমি স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোট দিয়েছি, কিন্তু বিএনপি আমাকে প্রার্থী করেনি।’

তাকে নিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য প্রসঙ্গে হিরো আলম বলেন, মির্জা আলমগীর বলেছেন, এই সরকার এখন অসহায় হয়ে পড়েছে। এই সরকার অসহায় কি না জানি না। কিন্তু আমি যে অসহায় হিরো আলম এ প্রশ্নের উত্তর কে দেবে? আমার ভোটের ফল কেড়ে নিয়েছিল এই প্রশ্নের উত্তর কে দেবে? কার কাছে বিচার করব? যাদের বিচার দিচ্ছি, তাদের বিচার কেউ করছে না।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে হিরো আলম বলেন, ‘আপনি বাংলাদেশের সবাইকে বিচার করেন। আমি তোমাকে রায় দিয়েছি। আমার ভোট সুষ্ঠু হয়েছে, কিন্তু ভোটের ফল সুষ্ঠু হয়নি? এর বিচার চাই।

হিরো আলম এখন বিএনপির কাঁধে ভর করে দৌড়াচ্ছেন- আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এই বক্তব্য প্রসঙ্গে তিনি বলেন, ‘হিরো আলম কারও কাঁধে ভর করে দৌড়ায় না। আজ এতদূর এসেছি, কেউ সাহায্য করেনি। আমি আমার কঠোর পরিশ্রম ও সংগ্রামের মাধ্যমে নায়ক হয়েছি। কারো উপর ভরসা করিনি।

হিরো আলম লাইভে আরও বলেন, ‘পরিকল্পনা ও চক্রান্ত করে হিরো আলমকে পরাজিত করা হয়েছে। হিরো আলম হারতে পারেন না, হারার প্রশ্নই আসে না।

ওবায়দুল কাদেরের বক্তব্য প্রসঙ্গে হিরো আলম লাইভে বলেন, ওবায়দুল কাদের স্যার বলেছেন, হিরো আলম সংসদে গেলে সংসদ ছোট হয়ে যাবে। আমি সংসদে গিয়ে সংসদ ছোট করলেও নমিনেশন কেনার সময় হিরো আলমকে বলা উচিত ছিল মনোনয়ন বিক্রি না করার। আপনি বলেছেন, গণতান্ত্রিক দেশে সবাই ভোট দিতে পারে। আইনে সবার ভোট দেওয়ার কথা, আমি ভোটে দাঁড়ালে সংসদ ছোট হবে কেন? তাহলে সংসদ সদস্য হওয়ার যোগ্যতা নিয়ে আইন করতে হবে?

উল্লেখ্য, শুরুতেই নির্বাচনে মনোনয়ন না পেয়ে হাইকোর্টে রিট করে আবারো মনোনয়ন ফিরিয়ে আনেন হিরো আলম এবং এর পর থেকেই তাকে নিয়ে শুরু হয় নানা আলোচনা এবং নির্বাচনী মাঠে তিনি বেশ সারা জাগিয়েছিলেন।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments