Monday, January 30, 2023
বাড়িEntertainmentইতিহাস গড়লেন বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী, ৩৮ বছরের ইতিহাসে লিখা থাকবে তার...

ইতিহাস গড়লেন বাংলা সিনেমার জনপ্রিয় অভিনেত্রী, ৩৮ বছরের ইতিহাসে লিখা থাকবে তার নাম

Ads

বাংলাদেশের চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে এবার দেখা গিয়েছিল নানা বিতর্ক উঠেছিল বিশেষ করে দেখা গিয়েছিল সাবেক এই সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খানের বিরুধ্যে নির্বাচনের আগে নানা অনিয়ম উঠেছিল এবং সেই সাথে টাকা দিয়ে ভোট নেওয়ার মতো অভিযোগও উঠেছিল তার বিরুধ্যে।

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত করেছেন আপিল বিভাগ। একই সঙ্গে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করার জন্য নিপুনের ছুটি গ্রহণ করে তাকে আপিল করার অনুমতি দেন আদালত। ফলে চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনে কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

সোমবার (২১ নভেম্বর) প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে তিন বিচারপতির আপিল বেঞ্চ এ দিন ধার্য করেন। আদালতে জায়েদ খানের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট আহসানুল করিম ও অ্যাডভোকেট নাহিদ সুলতানা যুথি। নিপুনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার রোকন উদ্দিন মাহমুদ ও ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান।

প্রতিষ্ঠালগ্ন থেকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক হিসেবে শুধু পুরুষকেই দেখা যাচ্ছে। গত কয়েক মাসে মামলা-হামলা-সমস্যা ও নানা প্রতিবন্ধকতার মধ্য দিয়ে ৩৮ বছরের ইতিহাসে নারী সাধারণ সম্পাদক হিসেবে লেখা থাকবে অভিনেত্রী নিপুণ আক্তারের নাম।

এর আগে গত ১৩ নভেম্বর নিপুনের আইনজীবীর সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বাধীন আপিল বেঞ্চ শুনানির জন্য এ দিন ধার্য করেন। ১৩ মার্চ, আপিল বিভাগ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তার ও জায়েদ খানকে চেম্বার আদালতের স্থিতাবস্থার আদেশ কঠোরভাবে মেনে চলার নির্দেশ দেন।

এর আগে ৮ মার্চ স্থিতাবস্থা থাকা সত্ত্বেও চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তারের বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করেন জায়েদ খান। চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ উল্লেখ করে হাইকোর্টের দেওয়া রায় স্থগিত করে চেম্বার আদালত। একই সঙ্গে সাধারণ সম্পাদক পদে স্থিতাবস্থা জারি করা হয়।

গত ৩ মার্চ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল বিভাগে আবেদন করেন নিপুণ আক্তার।

এর আগে গত ২ মার্চ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে জায়েদ খানের প্রার্থিতা বৈধ বলে রায় দেন হাইকোর্ট। এ বিষয়ে জারি করা রুল সঠিক ঘোষণা করে বিচারপতি মামনুন রহমান ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় দেন।

এছাড়া গত ৭ ফেব্রুয়ারি জায়েদ খানের প্রার্থিতা বাতিল করে নির্বাচনী আপিল বোর্ডের দেওয়া সিদ্ধান্ত স্থগিত করেন হাইকোর্ট। এ ছাড়া সমাজকল্যাণ মন্ত্রণালয়ের চিঠির কার্যকারিতাও স্থগিত করা হয়। একই সঙ্গে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেন আদালত। অভিনেতা জায়েদ খানের রিট আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত এ রায় দেন।

উল্লেখ্য, বাংলাদেশের অন্যতম জনপ্রিয় অভিনেত্রী নিপুন। ক্যারিয়ারে বেশকিছু সিনেমা করেছেন এবং তার অভিনয়ের কারনে পেয়েছেন ব্যাপক জনপ্রিয়তা সেই সাথে এই অভিনেত্রী চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে অংশ নিয়েছিলেন যা নিয়ে এখনো নানা ভিন্নমত রয়েছে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments