Monday, January 30, 2023
বাড়িSportsকাতার বিশ্বকাপ জিতে কত টাকা পেল আর্জেন্টিনা

কাতার বিশ্বকাপ জিতে কত টাকা পেল আর্জেন্টিনা

Ads

অবশেষে পর্দা নামলো কাতার বিশ্বকাপের ফাইনাল খেলার মধ্যে দিয়ে। ফাইনালে দুই হট ফেভারিট আর্জেন্টিনা এবং ফ্রান্স এর মধ্যকার লড়াইয়ে শেষপর্যন্ত জিতেছে আর্জেন্টিনা এবং এই জয়ে খুশি বিশ্ব ফুটবল প্রেমীরা।

আপনি যদি মনে করেন যে লড়াইটি শুধুমাত্র ৬.১৭ কেজি ওজনের একটি ট্রফির জন্য ছিল, তাহলে আপনি ভুল। সেখানে একটি ১৮ ক্যারেট সোনার ট্রফি, এবং আর্জেন্টিনার জন্য বিপুল পরিমাণ অর্থ যোগ করা হয়েছে।

বিশ্বকাপ জয়ী দল আর্জেন্টিনা লুসিলের আইকনিক স্টেডিয়ামে ফ্রান্সকে হারিয়েছে এবং ৪২ মিলিয়ন মার্কিন ডলার (প্রায় ৪৪০ কোটি টাকা) চেক পেয়েছে।

টাইব্রেকারে হেরে রানার্স আপ ফ্রান্স পেয়েছে ৩ কোটি ডলার (প্রায় ৩১৪ কোটি টাকা)। তৃতীয় স্থানে থাকা ক্রোয়েশিয়ার মূল্য মার্কিন ডলারে ২৭ মিলিয়ন (প্রায় ২৮৩ কোটি টাকা)।

বাকি ২৯ দল কাতার থেকে খালি হাতে ফেরেনি। ক্রোয়েশিয়ার কাছে হেরে চতুর্থ স্থানে থাকা মরক্কো পেয়েছে ২৫ মিলিয়ন ডলার (প্রায় ২৬২ কোটি টাকা)।

কোয়ার্টার ফাইনালে হেরে যাওয়া চারটি দল পেয়েছে ১৭ মিলিয়ন ডলার (প্রায় ১৭৮ কোটি টাকা)।

শেষ ষোল রাউন্ডে হেরে যাওয়া আটটি দলই ১৩ মিলিয়ন ডলার (১৩৬ কোটি টাকার কিছু বেশি) নিয়ে দেশে ফিরেছে।

আর গ্রুপ পর্ব থেকে ছিটকে যাওয়া দলগুলো পেয়েছে ৯ মিলিয়ন ডলার (৯৪ কোটি টাকার একটু বেশি)।

উল্লেখ্য, আর্জেন্টিনা এবং ফ্রান্স এর মধ্যকার ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে সেখানে দুর্দান্ত ফুটবল খেলা উপহার দিয়েছে দুই দলই এবং সেই সাথে দেখা গিয়েছে ফাইনালে এই লড়াই দেখে মুগ্ধ হয়েছে ফুটবলবিশ্ব।

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments