Sunday, February 5, 2023
বাড়িInternationalসভাপতি হতে চাই না, ৩৫ লাখ টাকা ফেরত দিন : জেলা কমিটির...

সভাপতি হতে চাই না, ৩৫ লাখ টাকা ফেরত দিন : জেলা কমিটির নেত্রীর উদ্দেশে বিক্ষুব্ধরা

Ads

টাকার বিনিময়ে রাজনীতিতে পদ পাওয়ার ঘটনা অহরহ রয়েছে ভারতীয় রাজনীতিতেও এই বিষয়টি বিদ্যমান এবার এমন একটি ঘটনা ঘটেছে ভারতের পশ্চিমবঙ্গের বাঁকুড়ায়। সেখানে তৃণমূল কংগ্রেস পদ পাওয়ার জন্য ৩৫ লাখ টাকা ঘুষ দিয়েছে বলে অভিযোগ করেছেন কয়েকজন ব্যক্তি। এখন তারা সেই টাকা চেয়ে পোস্টার লাগিয়েছে। তবে যার বিরুদ্ধে এই ঘুষের অভিযোগ আনা হয়েছে তিনি বিষয়টিকে ষড়যন্ত্র বলে দাবি করেছেন।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজার জানায়, শুক্রবার সকালে বাঁকুড়ার কোতুলপুরের গরুহাট্টলা এলাকার বাসিন্দারা একটি পোস্টার দেখতে পান। পোস্টারটি তৃণমূলের বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সভাপতি অলোক মুখোপাধ্যায়কে উদ্দেশ্য করে। তবে কারা এই পোস্টার সাঁটিয়েছেন তা উল্লেখ করা হয়নি।

পোস্টারে অভিযোগ করা হয়েছে যে বিষ্ণাপুর সাংগঠনিক জেলা কমিটির নেত্রী সঙ্গীতা মালিক কোতুলপুরে ব্লক সভাপতি ও তৃণমূলের আঞ্চলিক সভাপতি বানানোর প্রলোভনে পোস্টার লাগানোর লোকদের কাছ থেকে ৩৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়েছেন। কিন্তু তাদের পদ দেওয়া হয়নি। পোস্টারে দাবি করা হয়েছে, তরুণ নন্দীগ্রামী ও কৌশিক বটব্যাল নামে দুই ব্যক্তিকে তাদের চেয়ে বেশি টাকা দিয়ে পদ দেওয়া হয়েছে।

এখন তারা পদ চায় না, টাকা ফেরত চায়। পোস্টারে তারা লিখেছেন, ‘আমরা আঞ্চলিক সভাপতি হতে চাই না। আমি টাকা ফেরত চাই। পাঁচ দিনের মধ্যে টাকা না পেলে রাজ্য সভাপতিকে জানাব।

এ বিষয়ে গণমাধ্যমকে কিছু বলতে চাননি সঙ্গীতা মালিক। তবে তিনি থানায় লিখিত অভিযোগ করেছেন বলে জানিয়েছে পুলিশ। পুরো ঘটনাটিকে ‘অপবাদ ও অপবাদ’ বলে দাবি করেছেন সঙ্গীতা।

বাঁকুড়া জেলা পুলিশের এক আধিকারিক বলেন, “অভিযোগ পেয়েছি। আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, কংগ্রেস পদ পাওয়ার জন্য ৩৫ লাখ টাকা ঘুষ এই কর্মকান্ড ব্যাপক আলোচনা তৈরী করেছে কিন্তু তৃণমূল কংগ্রেস নেতারা এ বিষয়ে কথা বলতে চান না। কে বা কারা পোস্টার লাগিয়েছে তা উল্লেখ না থাকায় বিষয়টিকে গুরুত্ব দিতে চান না তারা। বাঁকুড়া জেলা তৃণমূল কংগ্রেসের এক নেতা বলেন, কে বা কারা ওই পোস্টার দিয়েছে তার কোনো উল্লেখ নেই। তাই ওই পোস্টারকে গুরুত্ব দেওয়ার প্রশ্নই ওঠে না।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments