Tuesday, December 6, 2022
বাড়িConutrywideসীমান্ত এলাকায় তারা সমবেত হচ্ছে,জানতে পেরে তা নস্যাৎ করে দিয়েছি : মেজর...

সীমান্ত এলাকায় তারা সমবেত হচ্ছে,জানতে পেরে তা নস্যাৎ করে দিয়েছি : মেজর সাকিল

Ads

বাংলাদেশে এর সীমান্তে মিয়ানমারের গোলাবর্ষণ নিয়ে দেশে আলোচনা সমালোচনার কমতি নেই এই মধ্যে দেশের সীমান্ত দিয়ে মিয়ানমার থেকে বাংলাদেশে রোহিঙ্গারা ঢোকার চেষ্টা করছে তবে এই ব্যাপারে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমেদ জানিয়েছেন মিয়ানমার থেকে বাংলাদেশে রোহিঙ্গা ঢোকার চেষ্টা নস্যাৎ করা হয়েছে।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে চট্টগ্রামের সাতকানিয়ায় বিজিবি ট্রেনিং স্কুল অ্যান্ড কলেজ মাঠে ৯৮তম রিক্রুট ব্যাচের শপথ গ্রহণ অনুষ্ঠানে শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিজিবি মহাপরিচালক এ কথা বলেন।

তিনি বলেন, ‘গোয়েন্দা তথ্যের মাধ্যমে আমরা জানতে পেরেছিলাম বাংলাদেশে ঢোকার জন্য রোহিঙ্গারা সীমান্ত এলাকায় সমবেত হচ্ছে। খোঁজ নেওয়ার পর আমরা আমাদের সক্ষমতা বাড়িয়েছি। পরে তা আমরা নস্যাৎ করে দিয়েছি। আমরা নিশ্চিত করতে চাই বাংলাদেশে অনুপ্রবেশের মতো ঘটনা আর ঘটবে না।’

এর পেছনে অনেক দালাল চক্র রয়েছে উল্লেখ করে বিজিবি মহাপরিচালক বলেন, ‘দালাল চক্রগুলোর অপচেষ্টা সব সময় থাকে। তবে অনুপ্রবেশের বিষয়ে সব পরিকল্পনা আমরা নস্যাৎ করেছি। ভবিষ্যতেও এ ধারা অব্যাহত থাকবে।’

‘কোনও সীমান্তে যদি আমাদের কাজের ব্যত্যয় হয়, তাহলে আমরা এর প্রতিবাদ জানাই। তারা এর প্রতি উত্তর দেয়। আমরা আমাদের সীমান্তে জনবল বাড়িয়েছি। ২৪ ঘণ্টা আমাদের সীমান্তরক্ষীরা টহল দিচ্ছে। আমরা নজরদারি ও গোয়েন্দা তৎপরতা বাড়িয়েছি।’ বলেন তিনি।

মেজর জেনারেল সাকিল আহমেদ বলেন, ‘নদীপথে বিশেষ বাহনের মাধ্যমে আমরা টহল দিচ্ছি। স্থলপথে বিশেষ বাহনের মাধ্যমে আমরা টহল দিচ্ছি। আমি আদেশ দিয়েছি, আর একজন রোহিঙ্গাও সীমান্ত অতিক্রম করে বাংলাদেশে প্রবেশ করতে না পারে। এর জন্য অতিরিক্ত টহল তল্লাশি চৌকি বসানো হয়েছে।’ রক্ষীরা দিন-রাত কষ্ট করছে বলে জানান বিজিবি মহাপরিচালক।

প্রসঙ্গত, বেশকিছুদিন থেকেই মিয়ানমারে গোলাগুলির খবর পাওয়া যাচ্ছে এবং তাদের মর্টার সেল বাংলাদেশের সীমান্তে এসে পড়েছে তা নিয়ে আতংকিত হয়েছে মানুষ। সেই সাথে দেখা গিয়েছিল সীমান্তে যারা বসবাস করেছেন তারা সেখান থেকে সরে গিয়েছেন এবং সুরক্ষিত রয়েছেন।

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments