Saturday, February 4, 2023
বাড়িNationalএকজন চাইলেই পদ ছেড়ে দেব, আমি নেতৃত্বে থাকব না, চলে যাব :...

একজন চাইলেই পদ ছেড়ে দেব, আমি নেতৃত্বে থাকব না, চলে যাব : প্রধানমন্ত্রী

Ads

বেশ আগে থেকেই দেখা যাচ্ছে বাংলাদেশের ক্ষমতাসীন দল আওয়ামীলীগের শীর্ষ নেতৃত্ব নিয়ে নানা কথা উঠেছে এবং দলীয় নেতাদের মুখে নানান কথা এবং ইঙ্গিত পাওয়া যাচ্ছে অনেকেই প্রধানমন্ত্রীর পুত্র সজীব ওয়াজেদ জয় এর শীর্ষ নেতৃত্বে আসার কথা বলছেন তবে এই ব্যাপারে খোলাখুলি কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আগামী কাউন্সিলে আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্বে কোনো পরিবর্তন হবে কি না এমন প্রশ্নের জবাবে দলের সভাপতি শেখ হাসিনা বলেন, আওয়ামী লীগের একজন কাউন্সিলরও যদি আমাকে না চান, তাহলে আমি নেতৃত্বতে থাকব না।, আমি চলে যাব।”

আজ বিকেল ৪টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। যুক্তরাজ্য সফর এবং যুক্তরাষ্ট্রে জাতিসংঘ সাধারণ পরিষদের আনুষ্ঠানিক অধিবেশনে যোগদান উপলক্ষে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে প্রশ্নোত্তর পর্বে সাংবাদিক রুহুল আমিন জানতে চান, আগামী ডিসেম্বরে আওয়ামী লীগের জাতীয় কাউন্সিল হবে। তিনি কাউন্সিলে থাকবেন নাকি থাকবেন না, নেতৃত্বে কোনো চমক থাকবে কি?

জবাবে শেখ হাসিনা বলেন, ‘আওয়ামী লীগের একজন কাউন্সিলরও যদি আমাকে না চায় তাহলে আমি থাকব না। চলে যাব। একজন কাউন্সিলর চাইলেই পদ ছেড়ে দেব। আমি দলীয় পদ থেকে বিদায় নিতে প্রস্তুত।আমিও চাই আওয়ামী লীগে নতুন নেতৃত্ব আসুক।’

যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে ১৮ দিনের রাষ্ট্রীয় সফর শেষে গত সোমবার রাতে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনা যুক্তরাজ্যের রাষ্ট্রীয় সফরে ১৫ সেপ্টেম্বর লন্ডনের উদ্দেশে রওনা হন যেখানে তিনি রানী দ্বিতীয় এলিজাবেথের অন্ত্যেষ্টিক্রিয়া এবং রাজা তৃতীয় চার্লস কর্তৃক আয়োজিত সংবর্ধনায় যোগ দেন।

১৯ সেপ্টেম্বর তিনি নিউইয়র্কের উদ্দেশ্যে লন্ডন ত্যাগ করেন। যুক্তরাষ্ট্রে অবস্থানকালে তিনি ২৩শে সেপ্টেম্বর জাতিসংঘের সাধারণ পরিষদের (ইউএনজিএ) ৭৭তম অধিবেশনে ভাষণ দেন এবং আরও কয়েকটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, এর আগে ভয়েস অফ আমেরিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা শীর্ষ নেতৃত্বে পরিবর্তনের বিষয়টি নিয়ে কথা বলেছেন এবং তার পুত্র জয় এর রাজনীতিতে অবস্থান স্পষ্ট করেছেন তিনি, জয় আপাতত রাজনীতিতে কোন পদ নিতে চান না বলে জানিয়েছেন তিনি।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments