Sunday, February 5, 2023
বাড়িNationalশর্ত সাপেক্ষে ভিসা পেয়ে যুক্তরাষ্ট্রে যাওয়া নিয়ে শেষ পর্যন্ত কথা বললেন আইজিপি...

শর্ত সাপেক্ষে ভিসা পেয়ে যুক্তরাষ্ট্রে যাওয়া নিয়ে শেষ পর্যন্ত কথা বললেন আইজিপি বেনজির

Ads

বাংলাদেশের বর্তমান পুলিশের সব থেকে বড় পদধারী হলেন বেনজির আহমেদ। তিনি বর্তমানে পুলিশের মহাপরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। বর্তমানে জাতিসংঘের একটি অনুষ্ঠানে যোগদান করার জন্য তিনি অবস্থান করছেন মার্কিন যুক্তরাষ্ট্রে। আর এই যুক্তরাষ্ট্রের যাওয়ার ভিসা তিনি পেয়েছেন শর্ত সাপেক্ষে এমনটাই খবর ছড়িয়ে ছিল সবখানে। তবে এবার এ নিয়ে তিনি মুখ খুলেছেন।

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ বলেছেন, শর্ত সাপেক্ষে যুক্তরাষ্ট্রের ভিসা দেওয়া হয়েছে এমন বক্তব্য মিথ্যা ও উদ্ভট।দেশের মানবাধিকার পরিস্থিতি প্রসঙ্গে তিনি আরও বলেন, পুলিশি নিপীড়নের বিষয়ে বিরোধী দলের অভিযোগ ভিত্তিহীন। বাংলাদেশ পুলিশ অত্যন্ত পেশাদারিত্বের সাথে কাজ করছে।

নিউইয়র্ক সফরে বিভিন্ন কর্মসূচিতে অংশ নিচ্ছেন আইজিপি বেনজীর আহমেদ। জাতিসংঘের পুলিশ প্রধানদের সম্মেলন ছাড়াও এবার তিনি একটি নাগরিক সংবর্ধনায় অংশ নেন।

স্থানীয় সময় শুক্রবার তিনি জাতিসংঘের পুলিশ প্রধান লুইস লিবেরিও ক্যারিলহোর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠক করেন। জাতিসংঘ সদর দফতরে বৈঠক শেষে তিনি একাত্তর টেলিভিশনকে বলেন, নানা কারণে তার এবারের আমেরিকা সফর একেবারেই ভিন্ন।

এই বিশেষ সাক্ষাৎকারে প্রশ্ন করা হয়, র‌্যাবের সঙ্গে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার কারণে তাকে আসলেই শর্তসাপেক্ষে ভিসা দেওয়া হয়েছে কি না। জবাবে বেনজীর আহমেদ বলেন, এ ধরনের আজগুবি ও মিথ্যা আর কিছু হতে পারে না। মার্কিন ভিসায় এমন কোনো শর্তের উল্লেখ নেই।

দেশের মানবাধিকার পরিস্থিতি নিয়েও কথা বলেন তিনি। বিরোধী দলের বিরুদ্ধে পুলিশি হয়রানির অভিযোগ ভিত্তিহীন বলে উল্লেখ করেন পুলিশ প্রধান। আইজিপি বেনজীর আহমেদ বলেছেন, যারা দেশবিরোধী ষড়যন্ত্র করছে তাদের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হতে হবে। তার ও র‌্যাবের ওপর মার্কিন নিষেধাজ্ঞার বিষয়টি রাষ্ট্রই সমাধান করবে বলে মনে করেন তিনি। এদিকে জাতিসংঘের পুলিশ প্রধানের সঙ্গে বৈঠকে বেনজির বলেন, জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের যেকোনো প্রয়োজনে বাংলাদেশ পুলিশ সর্বদা প্রস্তুত রয়েছে।

আইজিপি বিশেষ করে আফ্রিকায় বিপজ্জনক শান্তিরক্ষা কার্যক্রম পরিচালনায় বাংলাদেশ পুলিশের দক্ষ ও পেশাদার বিশেষায়িত ইউনিট মোতায়েন করার অনুরোধ জানান। এ বিষয়ে তিনি সোয়াট, ক্যানাইন, রিভারাইন ও গার্ড পুলিশ এবং ফরেনসিক ইউনিটসহ বিভিন্ন বিশেষায়িত ইউনিট মোতায়েন এবং জাতিসংঘ পুলিশের জন্য বিভিন্ন কর্মসূচি ও প্রশিক্ষণের আয়োজনে বাংলাদেশের সক্ষমতা তুলে ধরেন।

প্রসঙ্গত, আইজিপি বেনজির আহমেদ ভিসা পাওয়ার পরে দেশের কিছু অনলাইন সংবাদ পোর্টাল সংবাদ করে তাকে এই ভিসা দেয়া হয়েছে কয়েকটি শর্ত সাপেক্ষে। তিনি দেশটিতে অবস্থান করতে পারবেন ৪৮ ঘন্টা। তবে বাস্তবতা বলছেন ভিন্ন কথা। তিনি ২ দিনেরও বেশি সময় ধরে অবস্থান করে আসছেন দেশটিতে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments