Friday, March 24, 2023
বাড়িeducationএবার রাবি ছাত্রীকে বন্ধুদের দিয়ে ধর্ষণের হুমকি ছাত্রলীগ নেত্রীর, প্রকাশ হল অডিও...

এবার রাবি ছাত্রীকে বন্ধুদের দিয়ে ধর্ষণের হুমকি ছাত্রলীগ নেত্রীর, প্রকাশ হল অডিও ক্লিপ

Ads

সম্প্রতি কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেত্রীর একটি অনাকাঙ্খিত কর্মকান্ডের ঘটনা নিয়ে দেশে তোলপাড় চলছে এরই মধ্যে আবার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে ঘটেছে আরো একটি ঘটনা সেখানে এক ছাত্রীকে বন্ধুদের দিয়ে খারাপ কাজ করার হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে এক ছাত্রলীগ নেত্রীর বিরুদ্ধে।

এ ঘটনায় গত সোমবার লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী শিক্ষার্থী। হুমকির পাশাপাশি বিভিন্নভাবে নির্যাতনের শিকার ছাত্রীর একটি অডিও ক্লিপও এসেছে ।

এ ঘটনায় প্রধান আসামি ছাত্রলীগ নেত্রী মন্নুজান হল বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ শাখার সহ-সভাপতি আতিফা হক শেফা। তিনি একই ইনস্টিটিউটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ছাত্র।

এ ছাড়া এ ঘটনায় জড়িত অন্য আসামিরা হলেন- মন্নুজান হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি তাজনোয়া থিমি, সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আতিকুর রহমান এবং মেহেদী হাসান, শাহবাজ আহমেদ তন্ময় ও আকাশ মাহবুব। এরা সবাই শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

লিখিত অভিযোগে ওই ছাত্রী জানায়, কয়েকদিন ধরে প্রতিষ্ঠানের কয়েকজন বড় ভাইয়ের দ্বারা তাকে ক্রমাগত মানসিক ও যৌ’ন নির্যাতন করা হচ্ছে। গত ২২ ফেব্রুয়ারী ২০১৭-১৮ শিক্ষাবর্ষে তার ইনস্টিটিউটের সিনিয়র ভাইয়ের সাথে ক্যাম্পাসের বাইরে একটি রেস্তোরাঁয় গিয়েছিলেন। এ সময় ইনস্টিটিউটের শিক্ষার্থী ও সোহরাওয়ার্দী হল শাখা ছাত্রলীগের সহ-সভাপতি আতিকুর রহমান, ইতি মন্ডল, শাহবাজ তন্ময়, আতিফা হক শেফা প্রমুখ উপস্থিত ছিলেন। সেখানে তারা বিভিন্ন অশালীন কথা ও অপ্রত্যাশিত অঙ্গভঙ্গি করে তাদের দৃষ্টি আকর্ষণ করতে থাকে। পরে তারা নানাভাবে মানসিকভাবে হয়রানি করতে থাকে।

পরে গত রোববার আতিকুর ও আতিফা তাকে ফোনে দেখা করার জন্য চাপ দিতে থাকে। বাধ্য হয়ে তিনি তার কয়েকজন সহপাঠীর সাথে বিভাগের সামনের চায়ের দোকানে যান। সেখানে তাকে তার চরিত্র নিয়ে গালিগালাজ করা হয় এবং ধর্ষণের হুমকি দেওয়া হয়। অন্য সহপাঠীদেরও হয়রানি করা হয়। তাকে হল থেকে বের করে দেওয়ারও হুমকি দেয় তারা।

এর আগে অভিযুক্ত ছাত্রলীগ নেতা ও তার বন্ধুরা ভিকটিমের সিনিয়র ভাইকে ফোন করে দুজনকে নিয়ে নানা খারাপ কথা বলে। এ সময় ভিকটিম তার বন্ধুদের নিয়ে ছাত্রীকে ধর্ষণের হুমকি দেয়। প্রতিবেদকের কাছে সে সময়ের একটি অডিও রেকর্ডিং রয়েছে।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে ছাত্রলীগ নেত্রী আতিফা হক শেফা বলেন, এ বিষয়ে আমার যা বলার আছে আমি বিভাগকে বলব।

আরেক নেতা আতিকুর রহমান বলেন, লিখিত অভিযোগের বিষয়ে আমি কিছুই জানি না। কিন্তু আমরা কয়েকজন স্যারের সাথে বসলাম। বিষয়টি তারা ব্যক্তিগতভাবে দেখবেন বলে জানিয়েছেন। তাই তারা এটা নিয়ে কথা বলেনি।

এ বিষয়ে ছাত্রলীগের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু বলেন, বিষয়টি আমি শুনেছি। তদন্ত করে ব্যবস্থা নেব।

এদিকে ছাত্রলীগ নেত্রীর হুমকি দেওয়ার বিষয় নিয়ে কথা বলেছেন ওই ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস। তিনি বলেন, “আমি সদ্য যোগদান করেছি। এখনো চার্জশিট পাইনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।”

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments