Monday, January 30, 2023
বাড়িConutrywideআমি মিসেস ওসমান, এতোটুকু পরিচয়ই যথেষ্ট, আমি কেন দাওয়াত পাবো না :...

আমি মিসেস ওসমান, এতোটুকু পরিচয়ই যথেষ্ট, আমি কেন দাওয়াত পাবো না : পারভীন ওসমান

Ads

নারায়ণগঞ্জ এর মানুষের দীর্ঘদিনের আশা অবশেষে পূরণ হয়েছে নারায়ণগঞ্জ শহরের সঙ্গে সড়ক পথে যুক্ত হলো বন্দর উপজেলা। নাসিম ওসমান তৃতীয় শীতলক্ষ্যা সেতুর উদ্বোধন হয়েছে এবং উদ্বোধন ঘোষণার পর সেতু দিয়ে হেঁটে পার হতে মানুষের ঢল নেমেছিল। বহুল প্রত্যাশিত সেতুটি চালু হওয়ায় সাধারণ মানুষ উচ্ছ্বসিত।

বন্দরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন নাসিম ওসমান সেতু উদ্বোধন করা হয়েছে। সোমবার (১০ অক্টোবর) দুপুরে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সেতুটির উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধনী অনুষ্ঠানে নারায়ণগঞ্জের সংসদ সদস্য এবং জেলা ও মহানগর আ.লীগের নেতৃবৃন্দকে আমন্ত্রণ জানানো হলেও বীর মুক্তিযোদ্ধা একেএম নাসিম ওসমানের স্ত্রী পারভীন ওসমানকে আমন্ত্রণ জানানো হয়নি। আর তাতে চরম ক্ষোভ প্রকাশ করেছেন ওসমান পরিবারের এই বড় বধূ।

সোমবার কথোপকথনের সময় তিনি ক্ষোভ প্রকাশ করে স্থানীয় গণমাধ্যমকে বলেন, “আমি গত কয়েকদিন ধরে এই বিষয়টি নিয়ে কথা বলছি। এ নিয়ে আমি ভীষণ ক্ষুব্ধ। আমার স্বামীর নামে সেতুটির নামকরণ করা হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ। কিন্তু স্বপ্নের এই সেতু উদ্বোধন হলেও আমাকে আমন্ত্রণ জানানো হয়নি! আমি সত্যিই বিস্মিত এবং রাগান্বিত. বারবার একটি পক্ষ আমাকে দাওয়াত দেওয়া থেকে বঞ্চিত করছে। এর পেছনে নিশ্চয়ই কেউ না কেউ আছে। আমি অন্য একটি দল করতে পারি। কিন্তু তার চেয়ে বড় পরিচয় আমি নাসিম ওসমান সাহেবের স্ত্রী। যার নামে সেতু, তার স্ত্রী বা পরিবারের সদস্যদের আমন্ত্রণ জানানো হবে না- তা হতে পারে না। অন্তত আমাকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে আমন্ত্রণ জানানো উচিত ছিল।

তিনি আরও বলেন, ‘আমি জানি না এর পেছনে কারা কাজ করছে। কিন্তু এটা পরিষ্কার যে এক পক্ষ চায় না আমি কোনো প্রোগ্রামে যাই। আজকের ঘটনাটি আমাকে খুব অসুস্থ করে তুলেছে। কেন আমি উদ্বোধনী অনুষ্ঠানের জন্য একটি কার্ড পেতে পারি না? সর্বোপরি আমি মিসেস নাসিম ওসমান। আমন্ত্রণ পাওয়ার জন্য এত স্বীকৃতিই যথেষ্ট। কিন্তু পর্দার আড়াল থেকে কে হাতল নাড়াচ্ছে তা খুঁজে বের করা দরকার।

উল্লেখ্য, ৩য় শীতলক্ষ্যা সেতুর নামকরণ করা হয়েছে নারায়ণগঞ্জ-৫ আসনের প্রয়াত সংসদ সদস্য একেএম নাসিম ওসমানের নামে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই সেতু নির্মাণে নাসিম ওসমানের অবদানের কথা স্মরণ করে বলেন, নাসিম ওসমান আমার ছোট ভাই শেখ কামালের বন্ধু ছিলেন। ১৫ আগস্টের অন্ধকার রাতে কনেকে রেখে তিনি ভারতে গিয়ে প্রতিবাদ জানান। তিনি আমাকে সবসময় বড় বোনের মতো সম্মান করতেন। নাসিম ওসমান জাতীয় পার্টির সদস্য হলেও আমার সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখতেন। যখনই দেখা হতো শীতলক্ষা সেতুর কথা বলতেন।

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য একেএম সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান, নারায়ণগঞ্জ-২ আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা, জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা প্রমুখ। রাসেল, সেতু প্রকল্প পরিচালক শোয়েব আহমেদ, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, সাধারণ সম্পাদক আবু হাসনাত। শহীদ বাদল, মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান চন্দন শীল, সাধারণ সম্পাদক খোকন সাহা প্রমুখ।

শীতলক্ষা সেতুর নামকরণ করা হয়েছে বীরমুক্তিযোদ্ধা নাসিম ওসমানের নামে এই সেতু হওয়ার কারনে নারায়ণগঞ্জ শহরের সঙ্গে বন্দর উপজেলা যুক্ত হয়েছে যার ফলে সার্বিক দিক থেকে মানুষের ভোগান্তি অনেক কমে গেছে তবে এই সেতু উদ্ভোদনের দিন ডাকা হয়নি যার নামে সেতুর নামকরণ হয়েছে তাকে

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments