Monday, January 30, 2023
বাড়িInternationalকান্না চেপে প্রধানমন্ত্রী বললেন সরে দাঁড়ানোর সময় এসেছে,আগামী মাসেই করবেন পদত্যাগ

কান্না চেপে প্রধানমন্ত্রী বললেন সরে দাঁড়ানোর সময় এসেছে,আগামী মাসেই করবেন পদত্যাগ

Ads

এবার পদত্যাগ করতে যাচ্ছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জেসিন্ডা আরডার্ন। এবং জানা গেছে তিনি আগামী মাসে পদত্যাগ করবেন।তবে শুধু পদত্যাগ নয় তিনি পুনঃনির্বাচনেও অংশ নেবেন না।আজ বৃহস্পতিবার তিনি এ ঘোষণা দেন। প্রধানমন্ত্রী হিসেবে তার শেষ কার্যদিবস হবে ৭ ফেব্রুয়ারি। নিউজিল্যান্ড লেবার পার্টি তার উত্তরসূরিকে ভোট দেবে। রয়টার্স, দ্য গার্ডিয়ান, বিবিসি

পদত্যাগের ঘোষণা দেওয়ার সময় চোখের জল আটকে রেখে জেসিন্ডা আরও বলেছিলেন যে তিনি প্রধানমন্ত্রী হিসাবে সাড়ে পাঁচ বছর কাটিয়েছেন। সেও মানুষ, তার পদত্যাগ করার সময় এসেছে। তবে চলতি বছরের ১৪ অক্টোবর নিউজিল্যান্ডের সাধারণ নির্বাচন পর্যন্ত তিনি এমপি থাকবেন।

সংবাদ সম্মেলনে জেসিন্ডা বলেন, “এই গ্রীষ্মে আমি শুধু এক বছর নয়, আরেকটি মেয়াদের জন্য প্রস্তুতি নেওয়ার পথ খুঁজে পাওয়ার আশা করেছিলাম।” কারণ এ বছর সেটাই দরকার ছিল। কিন্তু আমি তা করতে পারিনি।

জেসিন্ডা আরডার্ন ২০১৭ সালে ৩৭ বছর বয়সে প্রধানমন্ত্রী নির্বাচিত হয়ে বিশ্বের সর্বকনিষ্ঠ মহিলা সরকার প্রধান হওয়ার মাইলফলক অর্জন করেছিলেন। তারপর ২০২০ সালে, জেসিন্ডা জাতীয় পার্টির প্রধান কলিন্সকে পরাজিত করে দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসেন। দেশের ৫৩তম জাতীয় নির্বাচনে।

উল্লেখ্য, নিউজিল্যান্ডের দুই মেয়াদে প্রধানমন্ত্রীর দায়িত্ব পালন করেন জেসিন্ডা , তিনি নিউজিল্যান্ডকে ক&রোনা মহামারী, ক্রাইস্টচার্চ মসজিদ হা&মলা এবং হোয়াইট আইল্যান্ড আ&গ্নেয়গিরির অ&গ্ন্যুৎপাতের মতো জটিল পরিস্থিতিতে নেতৃত্ব দিয়েছেন।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments