Monday, January 30, 2023
বাড়িConutrywideমেয়েপক্ষের একজনের উপস্থিতিতেই ইজতেমার মাঠে ‘খেজুর ছিটিয়ে ৭০ বিয়ে

মেয়েপক্ষের একজনের উপস্থিতিতেই ইজতেমার মাঠে ‘খেজুর ছিটিয়ে ৭০ বিয়ে

Ads

প্রতিবছর বাংলাদেশে অনুষ্ঠিত হয়ে থাকে মুসলিম বিশ্বের দ্বিতীয় বৃহত্তম মহাসমাবেশ বিশ্ব ইজতেমা। এবারেও তার ব্যাতিক্রম নয় টঙ্গীর তুরাগ নদীর তীরে ইজতেমা অনুষ্ঠিত হচ্ছে। চলতি এ আসরে শুধু খেজুর বিলিয়ে যৌতুকবিহীন ৭০টি বিয়ে সম্পন্ন হয়েছে।এ অনুষ্ঠানে কেবল মেয়েপক্ষের একজন অভিভাবক আর ছেলের উপস্থিতেই এ বিয়েগুলো সম্পন্ন হয়

আসরের নামাজের পর ইজতেমা ময়দানে ৭০ জোড়া বর-কনের যৌতুকমুক্ত বিয়ে অনুষ্ঠিত হয়। ইজতেমা আয়োজক কমিটির সদস্য ও মিডিয়া সমন্বয়কারী মুফতি জহির ইবনে মুসলিম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

পারস্পরিক সম্মতিতে, বর প্রধান বক্তৃতা মঞ্চের সামনে উপস্থিত হয়। এবং নববধূ তাদের বাড়িতে থেকে যায়. মুসলিম রীতি অনুযায়ী বিয়ের শেষে উপস্থিত মুসল্লিদের মধ্যে খেজুর বিতরণ করা হয় এবং প্রার্থনা করা হয়।

সমস্ত বিবাহ সম্পন্ন হওয়ার পরে, নবদম্পতির জন্য প্রার্থনা করা হয়। আগামীকাল রোববার সকাল ১০টায় আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হবে বিশ্ব ইজতেমার প্রথম পর্ব।

উল্লেখ্য, বাংলাদেশে অনুষ্ঠিত বিশ্ব ইজতেমাতে অংশ নিতে সারা বিশ্ব থেকে অসংখ মানুষ উপস্থিত হয়ে থাকে। মানুষে মানুষে মুখরিত হয় রাজধানীর টঙ্গীর তুরাগ নদীর তীর। এবারেও ইজতেমা ময়দান কানা কানায় পূর্ণ।

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments