Tuesday, January 31, 2023
বাড়িInternationalনতুন বছরে বাংলাদেশিদের জন্য বড় সুখবর দিল ইতালি

নতুন বছরে বাংলাদেশিদের জন্য বড় সুখবর দিল ইতালি

Ads

বাংলাদেশ থেকে অনেক মানুষ ইতালিতে গিয়ে থাকেন কর্মের সন্ধানে এবং সেই সাথে দেখা যায় সেখানে গিয়ে তারা নানা পেশায় নিজেদের নিয়োজিত করেন। তবে এবার নতুন বছরে বাংলাদেশিদের জন্য দারুণ সুখবর দিল ইতালি। ৮২ হাজার শ্রমিক নেবে ইতালি। সম্প্রতি ইতালির প্রধানমন্ত্রীর সচিব আলফ্রেডো মালতোবানো বিষয়টি তুলে ধরে একটি বিবৃতি প্রকাশ করেছেন। কয়েকদিনের মধ্যে এ সংক্রান্ত চূড়ান্ত গেজেট প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে। ইতালি সরকারের এই সিদ্ধান্তকে বাংলাদেশিদের জন্য বড় সুযোগ হিসেবে দেখছেন প্রবাসীরা।

২০২৩ সালে ইতালি সরকার বিভিন্ন দেশ থেকে ৮২ হাজার ৭০৫ জন কর্মী নিয়োগ করবে। দেশের নতুন সরকার অনুযায়ী, কৃষি, পরিবহন, পর্যটন, জাহাজ নির্মাণ শিল্প, যান্ত্রিক ও উৎপাদন খাতে স্থায়ী ও মৌসুমি ভিত্তিতে এসব শ্রমিক নেওয়া হবে। কয়েকদিনের মধ্যে এ সংক্রান্ত চূড়ান্ত গেজেট প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে।

সম্প্রতি ইতালির প্রধানমন্ত্রীর সচিব আলফ্রেডো মালতোবানো বিষয়টি তুলে ধরে একটি বিবৃতি প্রকাশ করেছেন। ইতালি সরকারের এই সিদ্ধান্তকে বাংলাদেশিদের জন্য বড় সুযোগ হিসেবে দেখছেন প্রবাসীরা। গত বছরের শুরুতে ইতালি সরকার বিভিন্ন ক্যাটাগরিতে ৬৯ হাজার স্পন্সরড ভিসা দিয়েছে। বিশেষজ্ঞরা বলছেন, এ বছর বেশি ভিসা দেওয়ায় ভিসা পাওয়ার নিয়ম অন্য সময়ের তুলনায় একটু কঠিন হবে।

প্রসঙ্গত, প্রাথমিকভাবে ইতালি সরকার বাংলাদেশ, আইভরি কোস্ট, আলজেরিয়া, মিশর, এল সালভাদর, পাকিস্তান, ভারত, তিউনিসিয়াসহ ৩৩টি দেশ থেকে কর্মী নেবে। কৃষি ও অস্থায়ী ক্যাটাগরিতে ৪৪ হাজার এবং স্থায়ী পৃষ্ঠপোষক ক্যাটাগরিতে ৩৮ হাজার ৭০৫ কর্মী নিয়োগ দেবে এমন তথ্য জানিয়েছে দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments