Saturday, February 4, 2023
বাড়িSportsসুখবর দিয়েছেন সাকিব, বললেন প্রতিভাময় পেসার খুঁজে পেয়েছি

সুখবর দিয়েছেন সাকিব, বললেন প্রতিভাময় পেসার খুঁজে পেয়েছি

Ads

গতকাল অনুষ্ঠিত হয়েছে টিটুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ বনাম নেদারল্যান্ড এর খেলা। ম্যাচে বৃষ্টির সম্ভবনা থাকলেও তা উপেক্ষা করে খেলা শুরু হয় এবং দেখা যায় খেলার মধ্যেও বৃস্টি হানা দেয়। তবে শুরু থেকেই বাংলাদেশের ব্যাটসম্যান এবং বোলাররা বেশ ভাল অবস্থানে ছিল।

মেঘলা আকাশ আর বৃষ্টির আশঙ্কার মধ্যেই মাঠে গড়িয়েছে বাংলাদেশ-নেদারল্যান্ড ম্যাচ। প্রথম রাউন্ডে খেললে কি বাংলাদেশ সুপার টুয়েলভে দেখা যেত?

সেই প্রশ্ন মাথায় রেখেই বাংলাদেশ সময় সকাল ১০টায় হোবার্টের বেলেরিভ স্টেডিয়ামে প্রবেশ করে সাকিব বাহিনী। আর সেই প্রশ্নের ইতিবাচক উত্তর দিয়েছে বাংলাদেশ শেষ ওভারের উত্তেজনায় ৯ রানে জিতে।

আগে ব্যাট করতে নেমে আফিফ-মোসাদ্দেকের প্রভাবশালী ইনিংসে ৮ উইকেটে ১৪৪ রান করে টাইগাররা। জবাবে তাসকিন ও হাসান মাহমুদের দুর্দান্ত বোলিং এবং টাইগারদের দুর্দান্ত ফিল্ডিংয়ে নেদারল্যান্ডস থামে ১৩৫ রানে।

১৫ বছর পর টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে দারুণ উচ্ছ্বসিত বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। তা সত্ত্বেও তিনি 10 রান কম করেছেন বলে মন্তব্য করেছেন।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে সাকিব বলেন, ‘হ্যাঁ, অবশ্যই এই জয়টা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। আমি সব সংস্করণ খেলেছি, কিন্তু জিততে পারিনি। (জেতা সত্ত্বেও) আজ আমরা ১০ রান কম ছিলাম।

কিন্তু আমাদের পেসাররা যেভাবে বোলিং করেছে তা ছিল অসাধারণ। আমরা এখন সব ফরম্যাটে ফাস্ট বোলিংয়ের গুরুত্ব বুঝি। গত কয়েক বছরে আমরা প্রতিভাবান পেসার খুঁজে পেয়েছি। নবাগত হিসেবে দারুণ করছেন হাসান। গত কয়েক বছরে তাসকিনের পারফরম্যান্সে উল্লেখযোগ্য উন্নতি হয়েছে। ‘

ম্যাচে চমৎকার ফিল্ডিং প্রসঙ্গে অধিনায়ক বলেন, ‘আমাদের দল তরুণ। তাই আমরা সেরা ফিল্ডিং দল হতে চাই। আমরা বিশ্বাস করি, ভালো ফিল্ডিং করে আমরা ৫-১০ রান বাঁচাতে পারি, যা বড় পার্থক্য করতে পারে।

উল্লেখ্য, বাংলাদেশের বোলিং সাইড নিয়ে বেশ চিন্তিত ছিল বেশ কিছু ম্যাচ থেকে তবে দেখা গেল বাংলাদেশ নেদারল্যান্ড এর ম্যাচে বাংলাদেশ দুর্দান্ত বোলিং করেছে এবং সব থেকে সুখবর হল বোলাররা ফর্মে ফিরেছে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments