Tuesday, January 31, 2023
বাড়িopinionসারিকার মত মেয়েদের বিয়ে করলে পুরুষের জীবন তছনছ হতে বাধ্য : মিলি

সারিকার মত মেয়েদের বিয়ে করলে পুরুষের জীবন তছনছ হতে বাধ্য : মিলি

Ads

বাংলাদেশের নাটকের জনপ্রিয় অভিনেত্রী সারিকা সাবরিনার তার স্বামীর প্রতি অভিযোগের বিষয়টি নিয়ে এখন পুরো গণমাধম এবং সামাজিক যোগাযোগ মাধ্যম সরগরম এছাড়াও বিনোদন জগতে তার বিবাহিত জীবন নিয়ে বেশ আলোচনা এবং নানান প্রতিক্রিয়া জানাচ্ছেন অনেকে। এই প্রসঙ্গে একটি স্ট্যাটাস দিয়েছেন লেখিকা মিলি সুলতানা। নিচে সেটি তুলে ধরা হল –

সারিকা সাবরিনের যৌতুকলোভী স্বামী বদরুদ্দিন আহমেদ রাহীর মাথায় খন্দকার মোশতাক মার্কা কালো টুপি দেখেই ঘাপলা শুরু হয়ে গিয়েছিল। যেন খন্দকার মোশতাকে ইন্সপায়ার্ড হয়ে অমন গেটআপ নিয়েছিলেন রাহী। সারিকার স্বামী হিসেবে মিডিয়ার কল্যাণে ব্যাপক পরিচিতি পেয়েছেন রাহী।

তবে আজ পরিস্থিতি ভিন্ন। রাহী সাহেবের যত্ন করে বানানো সৌম্য সুন্দর পরিপাটি ভদ্র মেয়াদ উত্তীর্ণ মুখোশের অস্বাস্থ্যকর গন্ধে ভুরভুর করছে চারপাশ। রাহীর মত লোভী পুরুষ। সারিকা বোকামি করেছেন রাহীর মত বেকারকে বিয়ে করে। এধরণের পুরুষের লোভের পরিধি ব্যাপক। উঠতে বসতে জাগতে ঘুমাতে বউয়ের ওয়ালেট আর ক্রেডিট কার্ডের চৌকিদার হয়ে ওঠে এরা। সারিকা কি জানতেন না বেশিরভাগ বেকারের সেলফ রেসপেক্ট থাকেনা!! সারিকার বর্তমান পরিস্থিতির কথা ভাবলে খারাপ লাগে।

যখন কল্পনা করি, সারিকার গায়ে হাত তুলতেন রাহী- এইটুকু কল্পনা করে থমকে যাই। কেন সারিকা রাহীর এই ব্যবহার হজম করেছেন? যৌতুকের জন্য চাপ দেয়া- সেলফ ডিপেনডেন্ট একজন নারীর উপর এমন ডোমেস্টিক ভায়োলেন্স মেনে নেয়া যায়না। রাহীর মত ঘরালু হায়েনাকে গ্রেফতার করে শাস্তির মুখোমুখি করা হোক।

দুঃখের সাথে লক্ষ্য করলাম কিছু বিদ্যান এবং দাম্পত্য বিশেষজ্ঞ সারিকাকে দন্ড দেয়ার দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়েছেন। এসব বিচারকদের মনে সারিকা সম্পর্কে কয়েকটা সস্তা ধারণা আছে। যেমন, কেন সারিকার প্রথম বিয়ে ভেঙে গেল এটা যেন তার বিরাট গোস্তাখি। সারিকার মত মেয়েদের বিয়ে করলে পুরুষের জীবন তছনছ হতে বাধ্য। এদের চোখে যৌতুকলোভী বদরুদ্দীন আহমেদ রাহী খুব সভ্যভদ্র। চেহারা দেখতে নামাজি- কালামি। অমানুষ রাহীর জন্য অনেকের দরদ উথলে উঠেছে।

সারিকার বিচারকদের মানসিকতা অন্ধত্ব বরণ করে নিয়েছে। সারিকা –তাকে মানবিক সাপোর্ট দেয়া উচিত। সুখী হতে কে না চায়? বিয়ে করে সংসার নিয়ে সুখী হতে চাওয়া কি অপরাধ? নির্লজ্জ রাহী স্ত্রীর টাকায় কেনা শেরওয়ানী পাগড়ি নাগরাই জুতা ঘড়ি অলংকার পরে নওশার সাজে হেসেখেলে বিয়ে করেছেন। এ থেকেই প্রমাণ হয় তিনি তার আত্মসম্মান ও পৌরুষ সেরদরে বিক্রি করে দিয়েছেন। ডমোস্টিক ভায়োলেন্সের নায়ক রাহীর শাস্তি চাই।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments