Monday, January 30, 2023
বাড়িConutrywideমেয়র আতিকের কলা গাছ থেরাপি শুরু, বললেন কাউকে ছাড় দেওয়া হবে না

মেয়র আতিকের কলা গাছ থেরাপি শুরু, বললেন কাউকে ছাড় দেওয়া হবে না

Ads

রাজধানীর উত্তর সিটির মেয়র দেখা যায় বিভিন্ন সময় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করে থাকে এবং তার কর্মকান্ড নিয়ে নানা আলোচনা হয়ে থাকে এবারেও তার ব্যাতিক্রম নয়। ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) আজ থেকে সারফেস ড্রেন, খাল বা হ্রদে পয়ঃনিষ্কাশন সংযোগ বন্ধে অভিযান শুরু করেছে। প্রচারণার অংশ হিসেবে গুলশান ২ নম্বরে একটি বাড়ির সামনের ড্রেনে কলাগাছ লাগিয়ে অভিযান শুরু করেন ডিএনসিসি মেয়র আতিকুল ইসলাম।

বুধবার (৪ জানুয়ারি) দুপুর সোয়া ১২টার দিকে মেয়রের নির্দেশে গুলশান ২ নম্বর রোডের ১১২ নম্বর একটি বাড়ির ড্রেনে কলাগাছ ঢোকানো হয়। পরে আরও বেশ কয়েকটি বাড়ির ড্রেন লাইনে একই পদ্ধতি অবলম্বন করা হয়।

মেয়র বলেন, “আমরা আজ থেকে ড্রেন, খাল বা হ্রদে পয়ঃনিষ্কাশন সংযোগ বন্ধ করতে এই অভিযান শুরু করেছি। আমাদের অভিযান অব্যাহত থাকবে, এখানে কাউকে রেহাই দেওয়া হবে না। আমরা ইতিমধ্যে এই তালিকা তৈরি করেছি। আমরা অভিযান পরিচালনা করব। সব ঘর, যেখানে কেউ কোনো ছাড় পাবে না।

তিনি আরও বলেন, সিটি করপোরেশনের ড্রেন, খাল ও লেকে কোনোভাবেই কালো পানি প্রবেশ করতে পারবে না। আমি অনেক আগে থেকেই এ বিষয়ে তাদের জানিয়ে আসছি, সচেতন করছি। গণবিজ্ঞপ্তিও দিয়েছিলাম, কিন্তু তারা শোনেনি। তাই আজ থেকে এই প্রচারণা শুরু করলাম। বাড়ির সামনের ড্রেনগুলো কলাগাছ দিয়ে বন্ধ করে দিচ্ছি।

উল্লেখ্য, ঢাকা উত্তরের বিভিন্ন ড্রেনে দেখা যায় পয়ঃনিষ্কাশন এর সংযোগ দেওয়া যাতে করে দূষিত হচ্ছে পরিবেশ এবং ড্রেন সংযোগ এ নানা সমস্যা হয়ে থাকে। এ কারণেই খাল বা হ্রদে পয়ঃনিষ্কাশন সংযোগ বন্ধ করতে এই অভিযান শুরু।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments