Monday, January 30, 2023
বাড়িNationalঢাকা থেকে মনিটরিং: সিসি ক্যামেরায় ভোটকেন্দ্রে অনুপ্রবেশকারী ধরলো ইসি

ঢাকা থেকে মনিটরিং: সিসি ক্যামেরায় ভোটকেন্দ্রে অনুপ্রবেশকারী ধরলো ইসি

Ads

সারা দেশে জাতীয় নির্বাচন নিয়ে বেশ তোড়জোড় শুরু হয়েছে। এবারের নির্বাচনে নিরাপত্তার জন্য ভোটকেন্দ্রগুলোতে লাগানো হচ্ছে সিসি ক্যমেরা তবে ক্যমেরা লাগানোর সুফল ইতিমধ্যে পেয়েছে ইসি, ঢাকা থেকে সিসি ক্যামেরায় মনিটরিং করে ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে ভোটকক্ষে অপ্রত্যাশিত অনুপ্রবেশের দায়ে ৫ জনকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করেছে নির্বাচন কমিশন।

রবিবার (১১ সেপ্টেম্বর) নির্বাচন কমিশনের (ইসি) আইডিইএ প্রকল্পের ডিপিডি কমিউনিকেশন স্কোয়াড্রন লিডার মো. শাহরিয়ার আলম গণমাধ্যমকে এই তথ্য জানান।

তিনি জানান, ঝিনাইদহ পৌরসভা নির্বাচন সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং এর জন্য কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। নির্বাচন কমিশনের পঞ্চম তলায় এই কন্ট্রোল রুমে সকাল আটটা থেকে সিসি ক্যামেরার মাধ্যমে পৌরসভা নির্বাচন মনিটরিং করা হচ্ছে।

শাহরিয়ার জানান, ঝিনাইদহ পৌরসভার ৯ টি ওয়ার্ডের ভোটকেন্দ্রের সংখ্যা ৪৭টি এবং ভোট কক্ষ রয়েছে ২৬৫টি। সকাল ৮ থেকে বিকাল ৪ টা পর্যন্ত নিরবচ্ছিন্নভাবে ভোটগ্রহণ চলবে। ৩৬৫ টি সিসি ক্যামেরার মাধ্যমে এই নির্বাচন পর্যবেক্ষণ করা হচ্ছে। নির্বাচনে এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায় নি। তবে ভোট কক্ষে অপ্রত্যাশিত অনুপ্রবেশের জন্য পাঁচ জনকে আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সোপর্দ করা হয়েছে।

তিনি আরও জানান, কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন সিসিটিভির মাধ্যমে সফলভাবে মনিটরিং কার্যক্রম পরিচালনার ধারাবাহিকতায় ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে মনিটরিং করা হচ্ছে। ইভিএম এর মাধ্যমে অনুষ্ঠিত পরবর্তী সকল নির্বাচন সিসি ক্যামেরার মাধ্যমে মনিটরিং করা পরিকল্পনা রয়েছে ইসির।

উল্লখ্য, ভোটকেন্দ্র গুলোতে নিরাপত্তা দিতে এবার সিসি ক্যমেরা লাগানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে ইতিমধ্যে বেশ কিছু কেন্দ্রে লাগানো হয়েছে সিসি কয়মেরা । এর আগে অবশ্য কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন সিসিটিভির মাধ্যমে সফলভাবে মনিটরিং কার্যক্রম হয়েছে এবং তারই ধারাবাহিকতা বজায় রাখটে চাচ্ছে ইসি

 

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments