Sunday, February 5, 2023
বাড়িopinionওবায়দুল কাদেরের মঞ্চ ভাঙ্গার ঘটনায় সবচেয়ে বেশী খুশী হবেন প্রথম আলোর সম্পাদক...

ওবায়দুল কাদেরের মঞ্চ ভাঙ্গার ঘটনায় সবচেয়ে বেশী খুশী হবেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান : সঞ্জু

Ads

লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ছাত্রলীগের অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে হঠাৎ অনুষ্ঠানের সুদৃশ্য মঞ্চ ভেঙে পড়ে। এ সময় পড়ে যান কাদেরসহ ছাত্রলীগের সাবেক সভাপতি-সাধারণ সম্পাদকেরা। এই প্রসঙ্গে একটি স্ট্যাটাস দিয়েছেন লেখক আব্দুল হাই সঞ্জু। নিচে সেটি দেওয়া হল।

মঞ্চই যদি না ভাঙ্গে, তাহলে বুঝবেন কীভাবে খেলা আসলেই হচ্ছে?
এটি খেলারই অংশ।

ওকা ভালো খেলোয়াড়। মঞ্চ ভেঙ্গে পড়ে যাওয়ার পরেও তিনি উঠে দাঁড়িয়ে বীর দর্পে র‍্যালি উদ্বোধন করেছেন।
মঞ্চ ভাঙ্গার এই ঘটনায় সবচেয়ে বেশী খুশী হবেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান।

তিনি আজই তাঁর একজন সহকারী সম্পাদককে এই ঘটনা নিয়ে একটি উপ-সম্পাদকীয় লেখাবেন। লেখায় প্রথম আলোর সম্পাদকের বিরুদ্ধে দায়ের করা মামলার অন্তঃসারশূন্যতা প্রমাণের যুক্তি তুলে ধরা হবে এবং ওকা’র বিরুদ্ধে মামলা দায়েরের যুক্তি তুলে ধরা হবে। কেননা ঘটনাস্থলে ওকা ছিলেন।

পটভূমিঃ
ঢাকার রেসিডেনসিয়াল মডেল স্কুল অ্যান্ড কলেজের ছাত্র নাইমুল আবরারের মৃত্যুর ঘটনায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলাটির কার্যক্রম স্থগিত রয়েছে।

২০১৯ সালের ১ নভেম্বর ঢাকার রেসিডেনসিয়াল স্কুল অ্যান্ড কলেজ মাঠে কিশোর আলোর বর্ষপূর্তির অনুষ্ঠান ছিল। সেদিন মাঠে বিদ্যুৎস্পৃষ্ট হয় রেসিডেনসিয়ালের ছাত্র নাইমুল। এরপর তাকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়। পরে হাসপাতালের চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে। এ ঘটনায় নাইমুলের বাবা মজিবুর রহমান ৬ নভেম্বর ঢাকার সিএমএম আদালতে নালিশি মামলা করেন। এরপর ২০২০ সালের ১৬ জানুয়ারি প্রথম আলো সম্পাদক, কিশোর আলো সম্পাদকসহ ১০ জনের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন জমা দেয় পুলিশ।

মামলা বাতিল চেয়ে করা আবেদনে বলা হয়, মামলার তদন্ত প্রতিবেদনে মতিউর রহমানের সম্পৃক্ততার অভিযোগ ছিল না। তিনি ঘটনাস্থলেও উপস্থিত ছিলেন না। অনুষ্ঠান তদারকি ও ব্যবস্থাপনার দায়িত্বেও ছিলেন না। অনুষ্ঠানের বিদ্যুৎ ব্যবস্থাপনাসংক্রান্ত বিষয়েও তিনি যুক্ত ছিলেন না। এমনকি কোনো সাক্ষী মতিউর রহমানের নাম বলেননি। তাঁর বিরুদ্ধে অভিযোগ গঠনের সারবত্তা নেই।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments