Tuesday, January 31, 2023
বাড়িEntertainmentমা হারানোর বছর না ঘুরতেই নিজ বাড়িতে ব্যাতিক্রমী কর্মকান্ড করলেন এমপি মমতাজ

মা হারানোর বছর না ঘুরতেই নিজ বাড়িতে ব্যাতিক্রমী কর্মকান্ড করলেন এমপি মমতাজ

Ads

বাংলাদেশের ফোক সম্রাজ্ঞী বলা হয় কণ্ঠশিল্পী মমতাজকে, গ্রাম বাংলার মানুষের কাছে ব্যাপক জনপ্রিয় তিনি গর্ভধারিণী মা, জনম দুঃখিনী মা , দুঃখের দরদী আমার জনম দুঃখী মা।” এ জনপ্রিয় কালজয়ী নিজের কণ্ঠে গাওয়া গানের মরমী বানী ও মায়ের সম্মানে ফোক সম্রাজ্ঞী মমতাজ বেগম এমপি‘র জন্মদাত্রী প্রয়াত মা উজালা বেগম এর স্মরণে শুরু হতে যাচ্ছে ২ দিন ব্যাপি মায়ের মেলা ।

দেশ বরণ্যে জনপ্রিয় কন্ঠশিল্পী মমতাজ বেগমের গ্রামের বাড়ি মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্টপ বাউল কমপ্লেক্সের মধু মঞ্চে আগামী ৩০ সেপ্টেম্বর থেকে শুরুএ মেলা চলবে ১ অক্টোবর পর্যন্ত। প্রয়াত বাবা আলহাজ্ব মধু বয়াতির স্মরণে মধু মেলার আয়োজনের পর মাকে হারিয়ে বছর শেষ হতেই আয়োজন করলেন মায়ের মেলা।

গেল বছর ৩০ সেপ্টেম্বর মমতাজের রত্নগর্ভা মুকুট অর্জনকারী মা-‘উজালা বেগম’ পৃথিবীর মায়া ছেড়ে চলে যান পরপারে। মানিকগঞ্জ-২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম বলেন. মায়ের স্মৃতিকে স্মরণে রেখে মেলার নাম রেখেছি ‘মায়ের মেলা’।

এ মেলায় দেশ-বিদেশের অনেক সম্মানিত বাউল শিল্পীরা অংশ গ্রহণ করে বাউল সংগীত ও ভাব-বিচ্ছেদ গান পরিবেশন করবেন। মেলায় সকলকে আমন্ত্রণ জানিয়ে সুন্দর ও স্বার্থক করতে সহযোগিতা কামনা করেছেন তিনি।

উল্লেখ্য, কণ্ঠশিল্পী মমতাজ বেগম তার প্রয়াত পিতা মধু বয়াতি‘র স্মরণে প্রতিবছর ১ জানুয়ারি থেকে ৩দিন ব্যাপি নিজ বাড়ির বাউল কমপ্লেক্সে মধুর মেলার আয়োজন করে থাকেন।মধুর মেলায় উপমহাদশের বাউল শিল্পীদের মহামিলন ঘটে থাকে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments