Monday, January 30, 2023
বাড়িInternationalপানি বাঁচাতে জনগণকে মদ খাওয়ার পরামর্শ এমপির

পানি বাঁচাতে জনগণকে মদ খাওয়ার পরামর্শ এমপির

Ads

পানির সংকট রয়েছে ভারতের বেক কিছু জায়গায়। সামনের দিনে এই অবস্থা আরো বেগতিক হবে যদি মানুষ পানির অপচয় রোধ না করে। তবে পানির অপচয় রোধ করার গুরুত্ব বোঝাতে গিয়ে এবার ভারতীয় জনতা পার্টির সাংসদ জনার্দন মিশ্র পানি সংরক্ষণের জন্য মানুষকে অ্যা’ল’কো’হ’ল খাওয়ার পরামর্শ দিয়েছেন। তিনি মধ্যপ্রদেশের রাজধানী ভোপালের রেওয়া লোকসভা কেন্দ্রের এমপি

মঙ্গলবার (৮ নভেম্বর) ভারতীয় সংবাদ সংস্থা এএনআই এবং সংবাদমাধ্যম এনডিটিভির মতে, জনার্দন মিশ্র পানি সংরক্ষণের গুরুত্ব ব্যাখ্যা করার সময় তার এলাকার লোকজনকে অ্যা’ল’কো’হ’ল ও তা’মা’ক সেবন করার পরামর্শ দেন। তার বক্তব্যের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

রেওয়া লোকসভা কেন্দ্র ভোপাল থেকে ৫৩০ কিলোমিটার দূরে। জনার্দন মিশ্র এই জেলায় পানি সংরক্ষণের একটি কর্মশালায় অংশ নিয়েছিলেন। সেখানে তিনি বললেন, আপনারা দেখুন – মাটি থেকে পানি শুকিয়ে যাচ্ছে। পানি সংরক্ষণ ও সংরক্ষণে আমাদের অবিলম্বে সতর্ক হতে হবে। আপনি হয় ঘুটকা খান, ম”দ খা”ন বা ‘গাঁ”জা খান। প্রয়োজনে পাতলা বা আঠার ঘ্রাণ নিন; আ’য়ো”ডে”ক্স খান। কিন্তু দয়া করে পানি সংরক্ষণের গুরুত্ব বোঝার চেষ্টা করুন।

 

উল্লেখ্য, ভারতে পানির সংকট মোকাবেলায় নানা উদ্যোগ নিয়েছে সরকার। পানির অপচয় এবং সংরক্ষণ করার জন্য চেষ্টা করছে তারা দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত কয়েক বছরে বেশ কিছু জল সংরক্ষণ প্রকল্প ঘোষণা করেছেন। এর জন্য আলাদা মন্ত্রণালয়ও তৈরি করেছেন তিনি। জলজীবন প্রকল্পের মাধ্যমে কোটি কোটি পরিবারের খাদ্য ও পানীয় পৌঁছে দেওয়া শুরু হয়েছে। কর্মশালায় জনার্ধন মিশ্রের অ্যালকোহলের পরামর্শ মোদির প্রকল্পের অংশ।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments