Tuesday, January 31, 2023
বাড়িConutrywide'ছাত্রলীগের কেউ ধুমপান করে না'বলে তুমুল সমালচিত হয়ে এবার বক্তব্যের ব্যাখা দিলেন...

‘ছাত্রলীগের কেউ ধুমপান করে না’বলে তুমুল সমালচিত হয়ে এবার বক্তব্যের ব্যাখা দিলেন সেই নজরুল ইসলাম

Ads

গতকাল একটি বিষয় নিয়ে দেশের স্যোশাল মিডিয়ায় বেশ হাসির রোল পড়ে যায়। সকলেই ট্রল করতে থাকে ছাত্রলীগ এবং আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নজরুল ইসলামকে নিয়ে।

এ দিকে ‘তার এলাকায় ছাত্রলীগের কাউকে সিগারেট খেয়েছে বলে দেখাতে পারলে আমি পদত্যাগ করব’ এমন চ্যালেঞ্জ করে আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকা নজরুলের বক্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে আলোচনা-সমালোচনা। বিষয়টি তার নজরেও এসেছে বলে জানিয়েছেন এই সংসদ সদস্য। নজরুল ইসলাম আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক।

নজরুল ইসলাম বাবু বুধবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে বলেন, “আমার এই বক্তব্য ছাত্রলীগের নেতাকর্মীদের জন্য একটি বার্তা। এর মাধ্যমে আমি ছাত্রলীগের নেতাকর্মীদের কাছে স্পষ্ট বার্তা দিতে চাই। বাংলাদেশ ছাত্রলীগের জন্ম গৌরবময় ইতিহাস নিয়ে।অন্য কোন ছাত্র সংগঠনের মত নয়।যারা ছাত্রলীগ করবে তাদের এমন হতে হবে,কারও সামনে ধূমপান করা যাবে না, নেশা তো দূরের কথা।ছাত্রলীগের নেতা-কর্মীরা এর সাথে যুক্ত হবে না। যেকোনো আসক্তি, কোনো বদনাম, কোনো খারাপ জিনিস নিয়ে যারা আমার বক্তব্য নিয়ে ট্রল করছেন তারা নিজেরাই ট্রল।

তিনি আরও বলেন, ‘আমি ছাত্রলীগকে বলেছি, তোমাদের এমন হতে হবে যে, কোনোভাবেই খারাপ কাজে লিপ্ত হতে পারবে না, কোনো বদনাম করতে পারবে না। এমন কিছু করলে আমি পদত্যাগ করব। আমার ছেলেদের প্রতি আমার বিশ্বাস আছে, তারা এ ধরনের কর্মকাণ্ডে জড়াবে না। উপজেলা ছাত্রলীগের সম্মেলনে ২০,০০০ থেকে ২২,০০০ ছেলে অংশ নেয়। কিন্তু কেউ একটি শব্দও উচ্চারণ করেনি, বিশৃঙ্খলা অনেক দূরে ছিল। উপজেলা ছাত্রলীগের ১১ জন প্রার্থী মিছিল নিয়ে এসেছেন, কারও সঙ্গে কোনো ঝামেলা হয়নি। সকলের বোঝা উচিৎ ছাত্রলীগ কি ধরনের উপজেলা কেমন। এটা আমার ছাত্রলীগ।

নজরুল ইসলাম বাবু বলেন, “ছাত্রলীগের কেউ সিগারেট তুলেছে তা দেখাতে পারলে আমি পদত্যাগ করব- আমি গর্ব করেই বলেছি। আমি শুধু আমার আড়াই হাজার উপজেলা ছাত্রলীগের কথা বলেছি। আবারও বলছি, কেউ পারলে প্রকাশ্যে দেখান ছাত্রলীগের ২৫০০ নেতা-কর্মীর মধ্যে যে কেউ ধূমপান করে, তাহলে আমি রাজনীতি ছেড়ে দেব।এখানে যারা ছাত্রলীগের সঙ্গে যুক্ত তারা ম’দ-মা’দ’ক, এমনকি ধূম’পা’নে’র কথাও বলে না।

ছাত্রলীগ নেতাদের রাজনীতিতে কোনো বদনাম নেই উল্লেখ করে নজরুল ইসলাম বাবু বলেন, “আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক উকর ভট্টাচার্যসহ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির নেতাদের বিরুদ্ধে কোনো বদনাম নেই। কোনো এক জায়গায় একটি ঘটনা ঘটে, পরে ছাত্রলীগের নামে খবর আসে। সেই ছাত্রলীগকে নিয়ন্ত্রণ করার দায়িত্ব প্রতিটি এলাকার সিনিয়র নেতাদের।যে নেতৃত্ব দেবে তার দায়িত্ব ছাত্রলীগের নেতা-কর্মীদের দেখাশোনার।আর নেতাকর্মীদের দায়িত্ব। যারা ছাত্রলীগকে বদনাম করতে চায় তাদের প্রতিহত করতে দলটির।

প্রসঙ্গত, গত মঙ্গলবার একটি সভায় নজরুল ইসলাম বক্তব্যে রাখেন। সেই সভাতে উপস্থিত ছিল ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারন সম্পাদক এবং সভাপতিও। সেখানেই তিনি বক্তব্যের এক পর্যায়ে বলেন, ‘আড়াইহাজারের মুরব্বিরা এখানে আছেন, আমার এখানে ছাত্রলীগের কোনও ছেলে কখনও সিগারেট খেয়েছে বা হাতে নিয়েছে, এমন ইতিহাস কেউ দেখাতে পারলে আমি পদত্যাগ করবো এবং রাজনীতি থেকে বিদায় নেবো। আড়াইহাজারে ছাত্রলীগের কোনও ছেলে কখনও সিগারেট হাতে নেয়নি। ছাত্রলীগের ইতিহাস মধুর, কোনও বদনাম নেই।’

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments