Friday, March 24, 2023
বাড়িInternationalএবার মন্ত্রী ও নেতাদের ওপর এল নতুন মার্কিন নিষেধাজ্ঞা

এবার মন্ত্রী ও নেতাদের ওপর এল নতুন মার্কিন নিষেধাজ্ঞা

Ads

এবার রাশিয়ার মন্ত্রী, আঞ্চলিক নেতা এবং সংস্থাকে নিষেধাজ্ঞা দিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র। এছাড়াও দেশটির পারমাণবিক অস্ত্র সংস্থা সহ ৬০ টিরও বেশি শীর্ষ রুশ কর্মকর্তার উপর মার্কিন নিষেধাজ্ঞা আরোপ করেছে। শুক্রবার মার্কিন পররাষ্ট্র দফতর এ তথ্য জানিয়েছে।

স্টেট ডিপার্টমেন্ট এক বিবৃতিতে বলেছে, অন্যান্য রাশিয়ান কর্মকর্তা ও সংস্থাগুলিও নিষেধাজ্ঞার জন্য লক্ষ্যবস্তু। ইউক্রেন থেকে শস্য চুরির সাথে জড়িত একজন রাশিয়ান নাগরিক এবং ইউক্রেনের প্রধান পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের তত্ত্বাবধানকারী একজন কর্মকর্তার উপরও নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে, যেটি আক্রমণের প্রথম দিকে রাশিয়ান বাহিনী দখল করেছিল।

এছাড়াও, রাশিয়ান সামরিক বাহিনীর ১,২০০ টিরও বেশি সদস্যের উপর মার্কিন ভিসা বিধিনিষেধ আরোপ করা হয়েছে এবং তিনজন সামরিক কর্মকর্তা এবং তাদের পরিবারের সদস্যদের “গুরুতর মানবাধিকার লঙ্ঘনের” অভিযোগে মার্কিন যুক্তরাষ্ট্রে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছে।

নতুন নিষেধাজ্ঞাগুলি ইউক্রেনের উপর হামলার এক বছর পূর্তি উপলক্ষে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন এবং তার মিত্রদের রাশিয়ার বিরুদ্ধে ঘোষিত একাধিক পদক্ষেপের অংশ, রয়টার্স জানিয়েছে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্থনি ব্লিঙ্কেন এক বিবৃতিতে বলেছেন, “আমরা ইউক্রেনের জনগণকে সমর্থন করতে এবং ক্রেমলিনের যুদ্ধের জন্য জবাবদিহিতা বাড়াতে আমাদের প্রচেষ্টাকে দ্বিগুণ করতে প্রতিশ্রুতিবদ্ধ আছি।”

আবারো মার্কিন নিষেধাজ্ঞার কবলে পড়েছে রাশিয়া। মার্কিন স্টেট ডিপার্টমেন্ট এর তরফ থেকে এক বিবৃতিতে জানা গেছে এসব তথ্য। দেশটির মন্ত্রী এবং বেশকিছু প্রতিষ্ঠানের বিরুধ্যে এই নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments