Tuesday, January 31, 2023
বাড়িAbroadযুক্তরাষ্ট্রে ৬ প্রবাসী বাংলাদেশির বিরুদ্ধে নতুন সতর্কবার্তা, বাংলাদেশিদের সতর্ক থাকার আহবান

যুক্তরাষ্ট্রে ৬ প্রবাসী বাংলাদেশির বিরুদ্ধে নতুন সতর্কবার্তা, বাংলাদেশিদের সতর্ক থাকার আহবান

Ads

এবার মার্কিন যুক্তরাষ্টে অবস্থিত ৬ বাংলাদেশির বিরুধ্যে উঠেছে গুরুতর অভিযোগ যার কারনে তাদের নিয়ে নানা আলোচনা সমালোচনা শোনা যাচ্ছে সেই কারনে সেই ৬ প্রবাসী বাংলাদেশির বিরুদ্ধে নতুন সতর্কবার্তা জারি করা হয়েছে। ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা) কর্মকর্তারা যুক্তরাষ্ট্রে প্রবাসীদের বিষয়ে নতুন সতর্কবার্তা জারি করে বাংলাদেশিদের সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন।

গত রোববার (৮ জানুয়ারি) সংগঠনটির কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে এ হুঁশিয়ারি দেওয়া হয়। ফোবানার বর্তমান কমিটির চেয়ারপারসন ড. আহসান চৌধুরী হিরো ও নির্বাহী সম্পাদক নাহিদুল খান সাহেল স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বাংলা প্রেস

ফোবানার কর্মকর্তারা প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করেন যে, সম্প্রতি কয়েকটি পত্রিকায় প্রকাশিত ফোবানা সংক্রান্ত সংবাদের প্রতি আমাদের দৃষ্টি আকর্ষণ করা হয়েছে এবং ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকা (ফোবানা) সম্পর্কে যেকোন বিভ্রান্তি দূর করতে নিম্নোক্ত প্রেস বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হলো।

২০২১ সালে ওয়াশিংটন ডিসি সিটিতে ফোবানা সম্মেলনের কিছু কর্মকর্তার আর্থিক অনিয়ম ও সংস্থা এবং ফোবানা কেন্দ্রীয় কমিটির কিছু কর্মকর্তার অসাংবিধানিক কর্মকাণ্ডের কারণে ২০২২ সালের প্রথমার্ধে তিনজন সাবেক চেয়ারম্যান এবং পরে আরও তিনজনকে বহিষ্কার করা হয়। বিভিন্ন মেয়াদে ফোবানা কেন আর কয়েকজনকে বহিষ্কার করা হবে না। সেই অনুযায়ী কারণ দর্শানোর নোটিশ জারি করা হয়। ফোবানা থেকে বহিষ্কৃতরা হলেন- আতিকুর রহমান, জাকারিয়া চৌধুরী, বেদারুল ইসলাম বাবলা, রফিক খান, জিআই রাসেল ও শিব্বির আহমেদ।

পরে, বহিষ্কৃতরা আরও কিছু লোকের সাথে লস অ্যাঞ্জেলেস শহরে ফোবানা নামে একটি অনুষ্ঠানের আয়োজন করে এবং অনুষ্ঠানের পরে হোটেল কর্তৃপক্ষকে একটি চেক লিখে বিল পরিশোধ করে, যা পরে অ্যাকাউন্টে অর্থের অভাবে ফেরত দেওয়া হয়। . (উল্লেখ্য যে ফোবানা সম্মেলনের আয়োজক সংস্থা এবং শহর দুটি বছর আগে ঘোষণা করা হয়েছে, ২০২৩ ফোবানা ডালাসে এবং ২০২৪ ফোবানা ওয়াশিংটন ডিসিতে অনুষ্ঠিত হবে)। এমতাবস্থায় পত্রিকায় ‘মার্কিন যুক্তরাষ্ট্রে ২০ লাখ টাকার জাল চেক নিয়ে উধাও হওয়া ৮ বাংলাদেশিকে খুঁজছে ম্যারিয়ট হোটেল’ শিরোনামে খবর প্রকাশিত হয়।

ফোবানা কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে, ফোবানার কর্মকর্তারা বাংলাদেশী প্রবাসী এবং বাংলাদেশে ফোবানার সাথে সংশ্লিষ্ট সকলকে উল্লেখিত ব্যক্তিদের বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন। এটি বিশেষভাবে উল্লেখযোগ্য যে ২০২২ সালের মাঝামাঝি, ফোবানা কর্মকর্তারা একটি প্রেস রিলিজ জারি করেছিল উক্ত জালিয়াতি গোষ্ঠী সম্পর্কে সতর্কতা।

উল্লেখ্য, ফেডারেশন অব বাংলাদেশি অ্যাসোসিয়েশনস ইন নর্থ আমেরিকার (ফোবানা) কর্মকর্তারা কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি উল্লেখ করেছে যে ম্যারিয়ট হোটেল এবং আন্তর্জাতিক ঋণ সংগ্রাহকদের কাছে ফোবানার কোন ঋণ বা ঋণ নেই, তাই দাবিকৃত অর্থ প্রদানের জন্য ফোবানা কোন দায় স্বীকার করবে না।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments