Monday, January 30, 2023
বাড়িNationalবাবা নেই, এখন শেখ হাসিনাই আমার অভিভাবক : শর্মিষ্ঠা

বাবা নেই, এখন শেখ হাসিনাই আমার অভিভাবক : শর্মিষ্ঠা

Ads

ভারতের প্রধানমন্ত্রীর আমন্ত্রনে নয়াদিল্লিতে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত সোমবার গিয়ে পৌছেছেন। তিনি বিমানবন্দরে পৌছানোর পর তাকে অভ্যর্থনা জানানো হয় এবং গার্ড অব অ্নার দেওয়া হয়।তার সফরে গতকাল বুধবার বিকেলে প্রণব মুখোপাধ্যায়ের পরিবারের সদস্যদের সাক্ষাতের সময় নির্দিষ্ট ছিল। এসময় প্রধনমন্ত্রী সেখানে অবস্থান করেন এবং ভারতের সাবেক রাষ্টপতির সম্পর্কে স্মৃতিচারন করেন।

বাবা নেই, এখন শেখ হাসিনাই আমার অভিভাবক। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাতের পর সামাজিক যোগাযোগ মাধ্যমে এভাবেই নিজের অনুভূতি জানিয়েছেন শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। তিনি ভারতের প্রয়াত সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়ের মেয়ে।

প্রধানমন্ত্রীর সফরসূচির ফাঁকে আজ বুধবার বিকেলে প্রণব মুখোপাধ্যায়ের পরিবারের সদস্যদের সাক্ষাতের সময় নির্দিষ্ট ছিল।

 

প্রণব মুখোপাধ্যায়ের ছেলে অভিজিৎ মুখোপাধ্যায়, মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায়সহ পরিবারের অন্য সদস্যরা এসে দেখা করেন শেখ হাসিনার সঙ্গে।
সাক্ষাতের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে শর্মিষ্ঠা লিখেছেন, ‘বাংলাদেশের সম্মানিত প্রধানমন্ত্রী মাননীয় শেখ হাসিনার সঙ্গে দেখা করেছি। আমাদের দুই পরিবারের মধ্যে যোগাযোগ, বন্ধন অনেক দিনের। তিনি (শেখ হাসিনা) সব সময় বলতেন, আমার বাবা (প্রণব মুখোপাধ্যায়) তাঁর পরিবারের অভিভাবকের মতো। এখন তাঁর (প্রণব মুখোপাধ্যায়) অনুপস্থিতিতে তিনিই (শেখ হাসিনা) এখন আমার আছে এমন (অভিভাবক)। ঈশ্বর তাঁকে (শেখ হাসিনা) দীর্ঘ জীবন ও সুস্বাস্থ্য দান করুন। ’

প্রণব মুখোপাধ্যায়ের পরিবারের সঙ্গে শেখ হাসিনার সখ্য ও যোগযোগ অনেক পুরনো। ১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর দিল্লিতে শেখ হাসিনা ও তাঁর পরিবারকে অভিভাবকের মতো আগলে রেখেছিলেন প্রণব মুখোপাধ্যায়। প্রণব প্রেসিডেন্ট হওয়ার পর প্রথম সফরে এসেছিলেন বাংলাদেশে। ২০১৭ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রীয় সফরে দিল্লি গিয়ে ছিলেন রাষ্ট্রপতি ভবনের অতিথি। রাষ্ট্রপতির মেয়াদ শেষেও প্রণব বাংলাদেশে এসেছিলেন শেখ হাসিনার আমন্ত্রণে।

উল্লেখ্য,ভারতের সাবেক রাষ্টপতি প্রণব মুখোপাধ্যায়ের স্ত্রী শুভ্রা মুখোপাধ্যায় মারা গিয়েছিলেন ২০১৫ সালে প্রণব যাওয়ার পর শেষকৃত্যে অংশ নিতে দিল্লি ছুটে গিয়েছিলেন শেখ হাসিনা। ২০২০ সালে প্রণব মুখোপাধ্যায় যখন মারা যান তখন তিনি কভিড মহামারির কারণে যেতে পারেননি। তবে তিনি শোক বার্তা পাঠিয়েছেন।এবার এই সফরে গিয়ে তিনি প্রণব মুখোপাধ্যায়ের পরিবারের সদস্যদের সাক্ষাত করেছেন

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments