Tuesday, January 31, 2023
বাড়িpoliticsঅবশেষে সেই ইসরায়েলি গোয়েন্দার সঙ্গে ছবি নিয়ে মুখ খুললেন নুর (ভিডিও)

অবশেষে সেই ইসরায়েলি গোয়েন্দার সঙ্গে ছবি নিয়ে মুখ খুললেন নুর (ভিডিও)

Ads

এবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ডাকসুর সাবেক ভিপি ও পিপলস রাইটস কাউন্সিলের সদস্য সচিব নুরুল হক নূরের একটি ছবি ব্যাপক ভাইরাল হয়েছে এবং এই ছবি নিয়ে দেশজুড়ে শুরু হয়েছে নানান আলোচনা সমালোচনা। মূলত এই ছবিটি ছিল নুরুল হক নূরের সঙ্গে ইসরায়েলের গোয়েন্দা সংস্থা মোসাদের এক সদস্যের ছবি।এদিকে সবাই যখন ছবির রহস্য খুঁজতে ব্যস্ত, তখন নূর মুখ খুললেন।

বিদেশে অবস্থানকালে মঙ্গলবার (৩ জানুয়ারি) সন্ধ্যায় ডাকসোর সাবেক ভিপি নুরুল হক নূর অনেক কথাই বললেন। তিনি বলেন, ছবিটি এডিট করা এবং এটা গ্যাংদের অপপ্রচার।

সরকারি দলের অপরাজনীতির চক্রের নিন্দা জানিয়ে তিনি বলেন, আমরা গণতান্ত্রিকভাবে ফ্যাসিবাদ ও স্বৈরাচার উৎখাতের জন্য প্রচার চালাচ্ছি। আমরা কোনো গোপন ষড়যন্ত্র ও ষড়যন্ত্রের মাধ্যমে নয়, গণতান্ত্রিক প্রক্রিয়ায় ক্ষমতায় আসতে চাই। আমি এই ফ্যাসিবাদ নামাতে চাই। এটা নতুন কিছু নয়। আমাদের উত্থানের শুরু থেকেই ‘জামাত-শিবির’, ‘তারেক রহমান টাকা দিয়েছে’, নানা ধরনের ভুল তথ্য ও বিভ্রান্তি ছড়ানো হয়েছে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

ভাইরাল হওয়া ছবি প্রসঙ্গে নূর বলেন, এটি একটি এডিট করা ছবি। আমি দেশের বাইরে থেকে এসেছি, এখানে দলমত নির্বিশেষে মানুষের স্বতঃস্ফূর্ত গণজাগরণ রয়েছে। এ কারণে সরকার ও দলের নেতারা বিভ্রান্তি ছড়াচ্ছেন। আমাদের প্রশ্নবিদ্ধ করতে নানা ধরনের অপপ্রচার চলছে।

এই ঘটনার খবরের সূত্র ধরে যারা খবর ছাপান, তারা আওয়ামী লীগের গুজব ও প্রোপাগান্ডা মেশিনের পোস্ট থেকে এসব খবর তৈরি করেন। এটা সিন্ডিকেটেড প্রোপাগান্ডা। খুব শিগগিরই দেশে এসে স্পষ্ট বক্তব্য ও প্রতিবাদ জানাব বলেও মন্তব্য করেন নূর।

 

 

এ প্রসঙ্গে গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক (গণমাধ্যম সমন্বয়কারী) আবু হানিফ বলেন, আমাদের বক্তব্য পরিষ্কার। চলমান সরকারবিরোধী আন্দোলন থেকে একটি সংঘবদ্ধ গোষ্ঠী উদ্দেশ্যপ্রণোদিত, ভিত্তিহীন তথ্য দিয়ে ভুল তথ্য ছড়াচ্ছে। পিপলস রাইটস কাউন্সিল।তবে এই ফ্যাসিবাদ বিরোধী আন্দোলনকে বেগবান করার জন্য এই বিষয়গুলো জনগণের অধিকার পরিষদের কাছে সম্পূর্ণ বিরক্তিকর।জনগণের অধিকার পরিষদ জনগণের সাথে একযোগে কাজ করবে।

ফাঁস হওয়া ছবিতে নূরের সঙ্গে থাকা ব্যক্তিটির নাম মেন্দি এন সাফাদি। তিনি ইসরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহুর লিকুদ পার্টির সদস্য এবং মোসাদের একজন গোয়েন্দা সদস্য হিসেবেও পরিচিত।

উল্লেখ্য,এর আগে ২০১৬ সালে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরী ইসরায়েলি নেতা সাফাদির সঙ্গে বৈঠক করেছেন বলে অভিযোগ ওঠে। এ অভিযোগে পুলিশ তাকে আটক করে। তিনি এখনো কারাগারে আছেন।এরই মধ্যে আবার নতুন আলোচনার জন্ম নিয়েছে এই ছবিকে কেন্দ্র করে

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments