Saturday, February 4, 2023
বাড়িpoliticsএকটি ইস্যুতে একমত হয়েছেন দুজন, ওবায়দুল কাদের ও মির্জা ফখরুলের মিল যেখানে

একটি ইস্যুতে একমত হয়েছেন দুজন, ওবায়দুল কাদের ও মির্জা ফখরুলের মিল যেখানে

Ads

বাংলাদেশে চলছে বিশ্বকাপ উন্মাদনা, শুধুমাত্র বাংলাদেশে নয় পুরো বিশ্বেই চলছে এর উত্তাপ। সাধারণ মানুষের পাশাপাশি বাংলাদেশের রাজনৈতিক ব্যাক্তিত্বদের মধ্যেও এই বিশ্বকাপ নিয়ে উন্মাদনা রয়েছে। নিজেদের দলকে সমর্থন করছেন তারা জানা গেছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাংলাদেশের রাজনীতিতে বহুল আলোচিত মানুষ।

দেশের প্রধান দুই রাজনৈতিক দলের এই দুই শীর্ষ নেতার মতোই পথ, দর্শন, বক্তব্য ও রাজনীতির পার্থক্য সবার কাছে দৃশ্যমান। তারা প্রায়ই একে অপরের সাথে কথা বলে। একজন আরেকজনের কথার জবাব দেয়। তারা দুজন একটি বিষয়ে একমত হয়েছিল – একটি বিরল ঘটনা। এত পার্থক্যের পরও এই দুজনের মধ্যে একটা জিনিস মিল আছে।

আর তা হলো—ওবায়দুল কাদের ও মির্জা ফখরুল ফুটবলে একই দলকে সমর্থন করেন। তারা দুজনই ব্রাজিলের ভক্ত।
জাতীয় নির্বাচনের এক বছর আগে দেশের রাজনীতিতে জমে উঠেছে বাকযুদ্ধ। খেলার মাঠের উত্তাপ এখন নেতাদের মুখে। ‘খেলা হবে’ স্লোগান এখন প্রায়ই আওয়ামী লীগ ও বিএনপি নেতাদের মুখে শোনা যায়। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রায়ই বক্তৃতায় ‘খেলা হবে’ শব্দটি ব্যবহার করেন। গতকাল সিলেটের জনসভায় বিএনপি মহাসচিব তার বক্তব্যে ‘সরকার সেই খেলা শুরু করেছে’ বলেও উল্লেখ করেন।

খেলা নিয়ে দুই নেতার আক্রমণ-পাল্টা জবাবের মধ্যে ফুটবল ভক্তদের জন্য স্বস্তির খবর হলো, ফুটবল খেলা নিয়ে তারা একমত। দুজনেই ব্রাজিলের খেলার ভক্ত।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজেকে ‘ব্রাজিল সমর্থক’ হিসেবে উপস্থাপন করে গণমাধ্যমকে বলেন, তিনি এবং তার দুই মেয়েও নীল-হলুদ শিবিরের সমর্থক।

আমার প্রিয় খেলা ফুটবল এবং ক্রিকেট। ফুটবলে আমি সব সময়ই ব্রাজিলের ভক্ত। আমরা দুই মেয়েই ব্রাজিলকে সমর্থন করেছি। দেখবেন ফুটবলের সাথে ব্রাজিলের খেলোয়াড়দের সম্পর্ক অবিচ্ছিন্ন। তারা চোখের পলকে খেলার গতিপথ পরিবর্তন করতে পারে।”

ব্রাজিলের পাশাপাশি লাতিন আমেরিকার আরেক দেশ আর্জেন্টিনাকে আবারও সমর্থন করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমি ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থক। তবে আমি ফ্রান্সের খেলাও পছন্দ করি।

সেক্ষেত্রে আর্জেন্টিনা-ব্রাজিল মুখোমুখি হলে বিপাকে পড়বেন ওবায়দুল কাদের। কাকে সমর্থন করবেন তা নিয়ে দ্বিধাদ্বন্দ্বে রয়েছেন তিনি।

উল্লেখ্য, বিশ্ব ফুটবলের অন্যতম বড় আসর হলো বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের আয়োজক দেশ হচ্চে কাতার , ইতিমধ্যে শুরু হয়েছে খেলা। গতকাল আসরের উদ্ভোধনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে এবং বেশ জাকঁজমকপূনতা দেখা গিয়েছিল।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments