Monday, January 30, 2023
বাড়িopinionপংকজ দেবনাথ তার গাড়ি দিয়ে বেগম খালেদা জিয়ার গাড়িও চাপা দিয়েছিল :...

পংকজ দেবনাথ তার গাড়ি দিয়ে বেগম খালেদা জিয়ার গাড়িও চাপা দিয়েছিল : শামসুল

Ads

গতকাল গণমাধ্যে একটি খবর বেশ ভাইরাল হয়েছিল সেটি হচ্ছে বরিশাল-৪ সংসদীয় আসনের দুবারের সংসদ সদস্য ও স্বেচ্ছাসেবক লীগের সাবেক সম্পাদক পংকজ দেবনাথকে জেলা আওয়ামী লীগের উপদেষ্টা সহ সকল পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এমপি পংকজ দেবনাথকে অব্যাহতি দেয়া নিয়ে অনেকে নানান মন্তব্য করছেন নেটিজেনরা তারই ধারাবাহিকতায় সামাজিক যোগাযোগ মাধ্যমে স্ট্যাটাস দিয়েছেন সমাজকর্মী ও লেখক শামসুল আলম নিচে তার স্ট্যাটাস তুলে ধরা হলো –

অবশেষে আগুণ সন্ত্রাসী ধরা পড়লো!
রাজধানীতে যত রাজনৈতিক বাস পোড়ানো হয়েছে অতীতে, সবগুলার কারিগর ছিল এই পংকজ!
#পংকজ বিহঙ্গ পরিবহনের মালিক। ২০১৩ সালে বিএনপির ডাকা অবরোধের সময় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সেক্রেটারী পংকজ দেবনাথ তার নিজের বিহঙ্গ পরিবহনের কয়েকটি বাস পুড়িয়ে মানুষ হত্যা করেছেন, আবার সরকার থেকে ক্ষতিপুরণও নিয়েছে কোটি কোটি টাকা। মাঝখান থেকে বলি হয়েছে কিছু নিরিহ বাসযাত্রী।

 

#বিএনপির হরতালের মধ্যে ২০১৩ সালের ২৮ নভেম্বর ডিএমপি কন্ট্রোল রুমের সামনে নিজের বিহঙ্গ পরিবহনের একটি গাড়িতে পেট্রোল ঢেলে আগুন দিয়ে ১৯ জন মানুষ পুড়িয়ে মেরেছিল পংকজ দেবনাথ। অথচ মামলা হয়েছে বিএনপির নামে! এ ঘটনার পর তিনি দলের নেত্রীর সহানুভূতি অর্জনে সক্ষম হন এবং মনোনয়ন লাভ করেন। এসব খবর ফাঁস করে দিয়েছিল আওয়ামী লীগ থেকে দু’বার নির্বাচিত এমপি মেহেন্দিগঞ্জ আওয়ামী লীগের সভাপতি, বরিশাল জেলা পরিষদের চেয়ারম্যান মইদুল ইসলাম।

তিনি ২০১৭ সালের মে মাসে সাংবাদিক সম্মেলন করে অভিযোগ করেন, এমপি পঙ্কজ দেবনাথের দুর্নীতির কারণে মানুষ আজ বীতশ্রদ্ধ।
#এই পংকজ দেবনাথ তার বিহঙ্গ গাড়ি দিয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার গাড়িও চাপা দিয়েছিল বিজয়স্মরণী এলাকায়।
#এই সেই পংকজ দেবনাথ, যে কিনা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সেক্রেটারী হয়ে দুর্নীতি করে অঢেল সম্পদের মালিক হয়েছেন-ভারত, কানাডা ও রাশিয়ায় পংকজ দেবনাথের বাড়ি ও ব্যবসা রয়েছে।


#ঢাকার ধানমন্ডিতে বিলাসবহুল ফ্ল্যাট, উত্তরায় বিলাসবহুল ১০তলা বাড়ি আছে,
#মালিবাগে পোশাক কারখানা ও পরিবহন ব্যবসাসহ নামে-বেনামে বিভিন্ন ব্যবসা রয়েছে,
#বর্তমানে ঢাকার রাস্তায় তার বিহঙ্গ পরিবহনের আড়াই’শর বেশি গাড়ি চলে।
#মেহেন্দিগঞ্জ উপজেলার গোবিন্দপুর ইউনিয়নের চরে দেড় হাজার একর জমি থেকে বছরে প্রায় চার কোটি টাকা হাতিয়ে নিচ্ছেন পংকজ।

#আলিমাবাদ ইউনিয়নের শ্রীপুরের গাগড়িয়ার চরে হাজার হাজার একর জমি ভুয়া খতিয়ান দেখিয়ে দখল করেছেন পংকজ দেবনাথের চাচাতো ভাই রামকৃষ্ণ দেবনাথ।
#জনপ্রতি ৬০ হাজার টাকা করে নিয়ে সরকারি জমির ৮০০ বন্দোবস্তের কার্ড অনুমোদন দিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তিনি।

#ডিও লেটার দিয়ে বালুমহালের টেন্ডার বন্ধ করে ছোট ভাই মনজ কুমার দেবনাথ ও চাচাতো ভাই রিপন দেবনাথের মাধ্যমে অবৈধভাবে বালু ব্যবসা করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন তিনি।
#আটটি শিক্ষাপ্রতিষ্ঠানের সভাপতি হয়ে কোটি কোটি টাকার নিয়োগ বাণিজ্য করেছেন পংকজ দেবনাথ। টেন্ডারবাজি, সিন্ডিকেট ও জেলা পরিষদের ঘাট দখল করেছেন তিনি।
#আওয়ামী লীগের ফান্ডের নামে টেন্ডারবাজি করে হিজলা ও মেহেন্দিগঞ্জ উপজেলা থেকে ১৫ ভাগ টাকা হাতিয়ে নিচ্ছেন পংকজ দেবনাথ।

#গত জাতীয় সংসদ নির্বাচনের আগেও নিজ নির্বাচনী এলাকার আওয়ামী লীগের একাংশ সংবাদ সম্মেলন করে পংকজ দেবনাথের বিরুদ্ধে দুর্নীতি, সন্ত্রাস এবং ক্যাডার দিয়ে দলের নেতাকর্মীদের ওপর নির্যাতনের অভিযোগ করেছিল।
#উল্লেখ্য, নব্বইয়ের দশকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন পংকজ দেবনাথ। তখন ১১ জনের একটি কোর গ্রুপ ছিল, যাদের দিয়ে বিভিন্ন ঘটনা ঘটানো হতো, ঐ গ্রুপের সদস্য ছিল পংকজ!

#এ রকম অসংখ্য অপকর্ম ও দুর্নীতির পরও পংকজ এখনও ধরা ছোয়ার বাইরে ছিল। কেবল ক্যাসিনো ধরপাকড়ের পরে স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকে সাংগঠনিক কার্যক্রম থেকে বিরত থাকার নির্দেশ দেয়া হয়েছিল।
অবশেষে পংকজের রাজনৈতিক পদ গেছে। এবার তাকে গ্রেফতার করে জয়েন্ট ইন্টারোগেশনে সব তথ্য বের করে আইনের কাছে সোপর্দ করা হোক।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments