Sunday, February 5, 2023
বাড়িNationalভারতীয় সেনাদের বংশধরদের জন্য বৃত্তি দেবেন প্রধানমন্ত্রী

ভারতীয় সেনাদের বংশধরদের জন্য বৃত্তি দেবেন প্রধানমন্ত্রী

Ads

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রনে রাষ্টীয় সফরে বর্তমানে ভারতে অবস্থান করছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তার এই সফরে ইতিমধ্যে নানা বিষয় নিয়ে আলোচনা হয়েছে এবং কিছু বিষয় নিয়ে আলোচনা হবে বলেও আশা করা যাচ্ছে। ভারতে সফররত প্রধানমন্ত্রী বলেছেন, তিনি ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নিহত ও আহত ভারতীয় সেনাদের বংশধরদের মুজিব বৃত্তি প্রদান করবেন।

আজ মঙ্গলবার তিনি জানান, আগামীকাল বুধবার এই পুরস্কার দেওয়া হবে।

বাংলাদেশের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে এই পুরস্কারের নামকরণ করা হয়েছে।

ভারতীয় সেনা সদস্যদের পরিবারের ২০০ সদস্য এই বৃত্তি পাবেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘১৯৭১ সালে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে ভারত সরকার এবং সে দেশের জনগণের মূল্যবান সমর্থনের জন্য আমরা কৃতজ্ঞ। এটি আমাদের দ্বিপাক্ষিক সম্পর্কের একটি উজ্জ্বল মুহূর্ত…।’

তিনি বলেন, ‘আগামীকাল আমি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে শহীদ বা গুরুতর আহত ভারতের প্রতিরক্ষা বাহিনীর সৈনিক বা অফিসারদের পরিবারের সদস্যদের মুজিব বৃত্তি প্রদান করব।’

শেখ হাসিনার সরকার এর আগে লেখক, সাংবাদিক ও রাজনীতিবিদসহ বাংলাদেশের স্বাধীনতা আন্দোলনের অন্যান্য ভারতীয় সমর্থকদের সম্মানিত করেছিল।

উল্লেখ্য, ১৯৭১ সাথে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে বাঙালীদের সাথে অংশ নিয়েছিল ভারতীয় সেনাবাহিনী এবং তারাও যুদ্ধ করেছে বাংলাদেশের মানুষের সাথে থেকে।তাই এই কারনে ভারতে সফররত প্রধানমন্ত্রী বলেছেন ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে নিহত ও আহত ভারতীয় সেনাদের বংশধরদের মুজিব বৃত্তি প্রদান করবেন।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments