Monday, January 30, 2023
বাড়িopinionমাননীয়া প্রধানমন্ত্রী পুলিশের নয়-জনগণের প্রধানমন্ত্রী হওয়ার চেষ্টা করেন, এই দিন দিন না:মেজর...

মাননীয়া প্রধানমন্ত্রী পুলিশের নয়-জনগণের প্রধানমন্ত্রী হওয়ার চেষ্টা করেন, এই দিন দিন না:মেজর আখতার

Ads

সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন যারা আন্দোলন করছেন তাদের যেন কোন ভাবেই বাধা দেয়া না হয় বা গ্রেফতার করা না হয়। তারপরেও পুলিশ আন্দোলনকারীদের উপর চালিয়েছেন হামলা। আর এ নিয়ে এবার একটি স্ট্যাটাস দিয়েছেন সাবেক মেজর অব. আখতার। পাঠকদের উদ্দেশ্যে তার সেই লেখনি তুলে ধরা হলো হুবহু:

মাননীয়া প্রধানমন্ত্রী, আপনার সঙ্গে জাতির সমস্যাটা এখানেই। শুধু আপনার পুলিশ নয়, আপনি বা আপনার সরকারের কোন বাহিনী বা ব্যক্তি আক্রান্ত হলে সেখান থেকে সরে যাওয়া ছাড়া আপনাদের আর কোন বিকল্প নাই। যদি পাল্টা আক্রমন করতে হয় তাহলে মেজিস্টেড লাগবে । তবে আপনাকে রক্ষা করার জন্য রাষ্ট্র যতেষ্ট ক্ষমতা দিয়ে বিভিন্ন বাহিনী নিয়োজিত করেছে। জনগণ সব সময় তাদের সঙ্গে সদাসর্বদা সহযোগিতা করবে। কিন্তু আপনার পুলিশ আক্রান্ত হলে পাল্টা আক্রমন করার কোন ক্ষমতা তাদের নাই। পুলিশকে তার দায়িত্ব পালন করতে তার নিজেকে রক্ষা করার জন্য কোন প্রতিরক্ষা রাখা হয় নাই । কারন তার নেয়া শপথেই বলা আছে – জীবনের বিনিময়ে হলেও সে তার দায়িত্ব পালন করবে। পুলিশ আক্রান্ত হবে জেনেই পুলিশ নিয়োগ করা হয়। আশা করি প্রধানমন্ত্রী হিসাবে আপনি বিষয়টি অবজ্ঞ্যা করবেন না।

পরিশেষে আবারো পরিস্কার করে বলছি – আক্রান্ত হলেও পুলিশ দায়িত্ব পালন অবস্থায় নিজেকে রক্ষা করার কোন অধিকার তার নাই। যদি আপনি সেই অধিকার পুলিশকে দেন তাহলে রাষ্ট্রকে গৃহযুদ্ধের দিকে ঠেলে দেয়া হবে যা হয়তো প্রতিবেশী চাইতে পারে !

মাননীয় প্রধানমন্ত্রী, পুলিশের নয় – জনগণের প্রধানমন্ত্রী হওয়ার চেষ্টা করেন।

এই দিন দিন না, আরো দিন আছে, এই দিন নিয়ে যাবে, সেই দিনের কাছে।

প্রসঙ্গত, গেল কয়েক দিন ধরেই দেশের রাজনীতি বেশ চরমে পৌছেঁছে। আন্দোলন আর প্রতিবাদ মিছিল করতে গিয়ে ইতিমধ্যে পুলিশের গুলিতে মারা গেছে বেশ কয়েকজন। আর এই কারনে এ নিয়ে এখন সবখানেই উঠছে নানা ধরনের প্রশ্ন।

Looks like you have blocked notifications!
Ads
[json_importer]
RELATED ARTICLES

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে

Most Popular

Recent Comments